ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘লাইসেন্সবিহীন ফার্মেসি বন্ধ করে দেওয়া হবে’ 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:৪০, ৯ ফেব্রুয়ারি ২০২৩
‘লাইসেন্সবিহীন ফার্মেসি বন্ধ করে দেওয়া হবে’ 

বক্তব্য রাখছেন মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ

চলতি বছরের মধ্যে লাইসেন্সবিহীন সব ফার্মেসি বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সিলেট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘বাংলাদেশ মডেল ফার্মেসি ও মডেল মেডিসিন শপের প্রয়োজনীয়তা ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি তথ্য জানান।

মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ বলেন, লাইসেন্স নবায়ন অনলাইনে করার প্রক্রিয়া করা হচ্ছে। পৃথিবীর ১৪৮ দেশে ঔষধ রপ্তানি হচ্ছে। দেশের মোট চাহিদার মাত্র ২ শতাংশ ঔষধ আমদানি করা হয়। সারা বিশ্বে বাংলাদেশের ঔষধের সুনাম রয়েছে। এই সুনাম ধরে রাখতে হবে।

বাংলাদেশে মডেল ফার্মেসি ও মডেল মেডিসিন শপ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঔষধ প্রশাসন অধিদপ্তর, সহযোগী সংস্থা যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ডিএফআইডি) অর্থায়নে, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সোসাইটি ও ম্যানেজমেন্ট সায়েন্সেস ফর হেলথের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েস্টার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রেজাউল হাসান লোদি কায়েস, বাংলাদেশ কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির (বিসিডিএস) সিলেট শাখার সিনিয়র সহ—সভাপতি এটিএম মোশাহিদ উদ্দিন।

সভাপতিত্ব করেন বিসিডিএস সিলেট জেলা শাখার সভাপতি ময়নুল হক চৌধুরী। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের (বিএইচবি) প্রকল্পের প্রিন্সিপাল টেকনিক্যাল অ্যাডভাইজার ডা. মো. ইফতেখার হাসান খান।

নুর/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়