ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

গাজীপুরে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইলেন ১৭ নেতা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১৩ এপ্রিল ২০২৩   আপডেট: ১২:১১, ১৩ এপ্রিল ২০২৩
গাজীপুরে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইলেন ১৭ নেতা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নানাভাবে যোগাযোগ করছেন। বুধবার (১২ এপ্রিল) মনোনয়ন পাওয়ার জন্য দলীয় ফরম সংগ্রহ ও জমার শেষ দিন ছিল। শেষ দিন পর্যন্ত নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে ১৭ জন নেতা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় ফরম জমা দিয়েছেন।

যারা ফরম জমা দিয়েছেন তাঁরা হলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, মহনগরের ২৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মেজবাহ উদ্দিন সরকার রুবেল, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, মহানগর আওয়ামী লীগে সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহম্মেদ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য বিন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, মহানগর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আসাদুর রহমান কিরণ, মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আব্দুল আলীম মোল্লা, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য আশরাফুজ্জামান সেলিম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য রিয়াজ মাহমুদ আয়নাল ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক আজহারুল ইসলাম। 

এছাড়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এস এম আশরাফুল আলম, গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল কাদের, গাজীপুর মহানগর আওয়ামী লীগের প্রাথমিক সদস্য হারুন-অর-রশীদ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ সদস্য রুহুল আমিন মণ্ডল ফরম জমা দিয়েছেন। 

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৯ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত মনোনয়ন পেতে দলীয় ফরম সংগ্রহ ও জমা দেওয়ার দিন ঠিক করা হয়। শেষ পর্যন্ত ১৭ জন মনোনয়নপ্রত্যাশী দলীয় ফরম জমা দেন। এখন দলের মনোনয়ন বোর্ডের সভায় দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে।

দলীয় সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনে সর্বাধিক ১৭ জন দলীয় মনোনয়ন চেয়ে ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে মঙ্গলবার ফরম সংগ্রহ করেছেন সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান। ২০১৩ সালের ভোটে আজমত উল্লা খান আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে বিএনপির এম এ মান্নানের কাছে পরাজিত হন। পরেরবার ২০১৮ সালে দলের মনোনয়নে জয়ী হন জাহাঙ্গীর আলম। এর মধ্যে গত বছর বিতর্কিত মন্তব্য করে তিনি দল ও মেয়র পদ থেকে বরখাস্ত হন। এর পর থেকে ভারপ্রাপ্ত  মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন আসাদুর রহমান। তিনিও এবার দলীয় মনোনয়ন চেয়েছেন।

আওয়ামী লীগের দলীয় সূত্র বলছে, আজমত উল্লা ও জাহাঙ্গীরের মধ্যে যেকোনো একজন মনোনয়ন পেতে পারেন বলে দলে আলোচনা আছে। এর বাইরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের চাচা মতিউর রহমান ও মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকারও ফরম সংগ্রহ করেছেন। স্থানীয়ভাবে তাদেরও প্রভাব রয়েছে।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল বলেন, মেয়র পদে ১৭ জন মনোনয়ন চেয়েছেন। এখন দল যাকে নমিনেশন দেবে আমরা তার হয়েই কাজ করবো।

 রেজাউল করিম/ইভা 
 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়