ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

তিন দাবিতে সিলেট মেডিকেলের কর্মচারীদের কর্মসূচি পালিত

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৫ অক্টোবর ২০২৩  
তিন দাবিতে সিলেট মেডিকেলের কর্মচারীদের কর্মসূচি পালিত

তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়) তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় (সিমেবি) কর্মচারী পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

রোববার (১৫ অক্টোবর) সকাল ১১টায় চাকরি স্থায়ীকরণ, বেতন-ভাতা নিয়মিত করণ ও কর্মস্থলে কর্মচারীদের কাজের পরিবেশ নিশ্চিতকরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

আন্দোলনকারীরা জানান, প্রায় এক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের ২৪২ জন কর্মকর্তা-কর্মচারীর বেতন ও ভাতা বন্ধ রয়েছে। নানা জটিলতার কারণে নিয়োগ প্রক্রিয়া ঝুলে আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই দফায় জনবল নিয়োগের জন্য সার্কুলার দিলেও নানা জটিলতায় নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি। ফলে দীর্ঘদিন ধরে বেতন-ভাতা বন্ধ থাকায় মানবেতর জীবনযাপন করছেন বলে জানান তারা। 

সিমেবি কর্মচারী পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য মুহিন চৌধুরী জানান, তিন দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি চালিয়ে যাব। আগামীতে আরও কঠোর কর্মসূচির ডাকা দেওয়া হবে বলে তিনি হুঁশিয়ারি দেন। 

তিন দাবি হলো- নিঃশর্তে সব পর্যায়ের কর্মচারীদের চাকরি স্থায়ী করণ করতে হবে। প্রায় এক বছর ধরে বেতন বন্ধ থাকায় কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন। তাই অনতিবিলম্বে সব বকেয়া বেতন-ভাতাদি পরিশোধসহ বেতন ও ভাতা নিয়মিত করণ করতে হবে। কর্মস্থলে কর্মচারীদের কাজের পরিবেশ নিশ্চিত করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবিলম্বে নিজস্ব স্থায়ী জায়গায় স্থানান্তরের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ