ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

বিদ্যালয় ছুটি দিয়ে শিক্ষার্থীদের পাঠানো হলো এমপির সভায়

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৫, ১৯ অক্টোবর ২০২৩   আপডেট: ২২:৩৪, ১৯ অক্টোবর ২০২৩
বিদ্যালয় ছুটি দিয়ে শিক্ষার্থীদের পাঠানো হলো এমপির সভায়

ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ সরকারি উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করেছেন। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১২টার দিকে ধামরাই উপজেলার কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় মাঠে এ সভার আয়োজন করা হয়।

অভিযোগ উঠেছে, এতে অংশ নিতে কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় আগেভাগে ছুটি দিয়ে শিক্ষার্থীদের সভায় পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ে স্বাভাবিকভাবে সকাল ১০টায় ক্লাস শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। কিন্তু সভা উপলক্ষে বৃহস্পতিবার ক্লাস শুরু হয় সকাল ৭টায়। চারটি বিষয়ের ক্লাস শেষে বেলা ১০টার দিকে শিক্ষার্থীদের বিদ্যালয়ের মাঠে আয়োজিত কর্মসূচিতে পাঠানো হয়।

সরেজমিনে বেলা সাড়ে ১২টার দিকে সভাস্থলে দেখা যায়, বিদ্যালয় প্রাঙ্গণ মাঠে প্যান্ডেল টাঙিয়ে সভা চলছে। সভায় স্থানীয় কয়েকশ গ্রামবাসী উপস্থিত রয়েছেন। পাশাপাশি শিক্ষার্থীরাও বিদ্যালয়ের ইউনিফর্ম পরিহিত সভাস্থলে দর্শক হিসেবে বসে আছে।

কয়েকজন শিক্ষার্থী জানায়, শিক্ষকদের পূর্ব নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার সকাল ৭টায় তারা স্কুলে আসে। চারটি ক্লাস নেওয়ার পর তাদের শিক্ষকরা মাঠে মতবিনিময় সভায় যোগ দিতে বলেছেন।

সপ্তম শ্রেণির শিক্ষার্থী রাকিবুল ইসলাম বলে, শিক্ষকরা আমাদের এখানে আসতে বলেছেন। এজন্য আগে ছুটি হয়েছে। এই অনুষ্ঠান শেষে ছুটি হবে। একই কথা জানায়, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আশরাফুল, তামিম হোসেন, সপ্তম শ্রেণির নাফিসা আক্তারসহ আরও কয়েকজন।

বেলা সাড়ে ১২টার দিকে ক্লাসরুমগুলোতে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা এলোমেলোভাবে ক্লাসরুমের ভেতরে ও বাইরে ঘুরাঘুরি করছে। দ্বিতীয় তলার কয়েকটি কক্ষে ঘুরে দেখা যায়, ক্লাসরুমে কয়েকজন শিক্ষার্থী আড্ডা দিচ্ছে।

তারা জানায়, বৃহস্পতিবার সকাল ৭টায় ক্লাস শুরু হয়ে ১০টার দিকে শেষ হয়েছে। এরপর তাদের সভাস্থলে যেতে বলা হয়েছে। তবে কেউ কেউ শ্রেণীকক্ষে বসে আছে।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী খাদিজা, জয়া ও সাথীসহ কয়েকজন জানায়, শিক্ষকরা তাদের সভাস্থলে যেতে বলেছেন। তবে অতিরিক্ত গরমের কারণে শ্রেণীকক্ষেই আছে তারা। অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত তাদের বাড়ি যেতে মানা করা হয়েছে।

এছাড়া, শিক্ষকদের কক্ষে গিয়ে দেখা যায়, বেশিরভাগ শিক্ষক সভায় যোগ দিয়েছেন। কয়েকজন শিক্ষক কক্ষে অলস সময় পার করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, কর্তৃপক্ষের সিদ্ধান্তে তারা বৃহস্পতিবার সকাল ৭টায় ক্লাস শুরু করে ১০টার মধ্যে শেষ করেছেন।

এ বিষয়ে কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান বলেন, সকাল ৭টায় ক্লাস শুরু করে ১০টায় শেষ করি। এরপর শিক্ষার্থীদের অনুষ্ঠানে পাঠানো হয়।

শিক্ষার্থীদের ছুটি না দিয়ে সভায় কেন পাঠানো হয়েছে? এমন প্রশ্নে তিনি বলেন, আমরাও তো উপকারভোগী। আমাদের অনুষ্ঠান। তাই শিক্ষার্থীদের এখানে বসিয়ে রাখা হয়েছে।

ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ বলেন, স্কুলে অনুষ্ঠান ছিল। সেখানেই অনুষ্ঠান হয়েছে। স্কুল খোলার বিষয়ে ও শিক্ষার্থীদের আনা হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, স্কুলের জায়গায় স্কুল। বলেই ফোন কেটে দেন তিনি।

ধামরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আশরাফি বলেন, বিষয়টি জানা নেই। প্রধান শিক্ষক বলতে পারবেন। তার হাতে সংরক্ষিত ছুটি আছে। তিনি দিতে পারতেন।

সাব্বির/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়