ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

সুষ্ঠু নির্বাচনের নির্দেশনা দেওয়া হয়েছে: ইসি আনিসুর

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ২২ নভেম্বর ২০২৩   আপডেট: ২৩:১৪, ২২ নভেম্বর ২০২৩
সুষ্ঠু নির্বাচনের নির্দেশনা দেওয়া হয়েছে: ইসি আনিসুর

নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান

নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান বলেছেন, ‘একটা ভালো ভোট করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রত্যেককে নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার যারা হবেন তাদের দায়িত্ব কর্তব্য কী হবে এবং ভোট কেন্দ্রের শান্তি শৃঙ্খলা রক্ষা করার বিষয়ে প্রশিক্ষণের সময় নির্দেশনা দেওয়া হয়েছে।’

বুধবার (২২ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে নোয়াখালী, লক্ষীপুর ও ফেনী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।

এর আগে, নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান। এতে নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা ও উপজেলা নির্বাচন অফিসাররা এবং বিভিন্ন থানার ওসিরা উপস্থিত ছিলেন।

আনিসুর রহমান বিএনপিকে ইঙ্গিত করে বলেন, তারা যদি নির্বাচনে আসেন তাহলে তফসিল পেছানোর সুযোগ আছে। ২০০৮ সালেও তারা শেষ সময়ে নির্বাচনে এসেছিলেন। তবে, কোনো দলকে নির্বাচনে আনার দায়িত্ব আমাদের নয়। এটা যার যার দলীয় সিদ্ধান্তের ব্যাপার।

নির্বাচনের পর্যবেক্ষক নিয়ে তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে পর্যাপ্ত পর্যবেক্ষক আসছে। তাই পর্যবেক্ষক নিবন্ধনের শেষ তারিখ ২৬ নভেম্বর থেকে বাড়িয়ে ৭ ডিসেম্বর করা হয়েছে। সব পর্যবেক্ষকের অনুসন্ধানী চোখে আমরা ভালোভাবে নির্বাচন পর্যবেক্ষণ করতে পারব।

নির্বাচন কমিশনার আনিসুর রহমান বলেন, নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি নির্বাচন কমিশন বা নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্ব না। প্রার্থী এবং রাজনৈতিক দলের নেতাকর্মীদের দায়িত্ব হচ্ছে কেন্দ্রে ভোটার আনা। 

সুজন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়