ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মহিববুর হলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ১১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:৪৩, ১১ জানুয়ারি ২০২৪
মহিববুর হলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী

অধ্যক্ষ মহিববুর রহমান

দ্বাদশ সংসদের নতুন সরকারে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন পটুয়াখালী-৪ আসনে দ্বিতীয় বারের মতো নির্বাচিত সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় তিনি বঙ্গভবনে প্রতিমন্ত্রীর শপথ নেন। 

মহিববুর রহমান প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে। বুধবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তিনি ডাক পাওয়ার খবরে কলাপাড়া, রাঙ্গাবালী ও মহিপুরে আনন্দ মিছিল করে নেতাকর্মীরা। এসময় নেতকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

মহিববুর রহমান কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নের ধুলাসার গ্রামের মৌলভী জালাল উদ্দিন আহমেদের চতুর্থ ছেলে। ছাত্র জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীম উদদীন হল শাখা ছাত্র লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। পরবর্তীতে তিনি যুবলীগ কেন্দ্রীয় কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য ছিলেন। একাদশ সংসদে তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ৬০ হাজার ৮৫৬ ভোট পেয়ে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুবুর রহমানকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

মহিববুর রহমান সংসদ সদস্য থাকা অবস্থায় এ আসনের উন্নয়নের জন্য অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি তার বাবার নামে প্রতিষ্ঠিত আলহাজ্ব জালাল উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে অবসর নেন।

ইমরান/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়