ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

মাদারীপুরে বোমা হামলায় স্বতন্ত্র প্রার্থীর আহত কর্মীর মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ১১ জানুয়ারি ২০২৪  
মাদারীপুরে বোমা হামলায় স্বতন্ত্র প্রার্থীর আহত কর্মীর মৃত্যু

এমারত সরদার। (ছবি- সংগৃহীত)

মাদারীপুরের কালকিনিতে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের বিজয় মিছিলে বোমা হামলার ঘটনায় গুরুতর আহত এমারত সরদার (৪০) মারা গেছেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা দুইটার দিকে রাজধানীর ঢাকার প্রাইম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত এমারত কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের কালিনগর এলাকার মৃত ফজর আলী সরদারের ছেলে। এই ঘটনায় জড়িত দোষী ব্যক্তিদের দ্রুত বিচার দাবি করেছেন নিহতের পরিবার।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-০৩ আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। সোমবার (৮ জানুয়ারি) সকালে তাহমিনার সমর্থক আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। মিছিলটি কালিগঞ্জ থেকে ফাসিয়াতলা বাজারে যাওয়ার পথে মিছিলে অতর্কিত হামলা চালানো হয়। এসময় বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করার অভিযোগ উঠেছে। এতে আহত হয় অন্তত ১০জন। তাদেরকে উদ্ধার করে ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে। গুরুতর আহত হয় এমারত সরদার নামে স্বতন্ত্র প্রার্থীর এক কর্মী। তিন দিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার দুপুরে ঢাকার প্রাইম জেনারেল হাসপাতালে মারা যান এমারত।

নিহতের স্ত্রী শাহনাজ বেগম বলেন, আমার স্বামীকে বিজয় মিছিলে বোমা মেরে গুরুতর জখম করা হয়। পরে বৃহস্পতিবার তিনি মারা যান। আমি এই হত্যার বিচার চাই।

নিহতের ছেলে অহিদ সরদার বলেন, আমার বাবা স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ছিল। নির্বাচনের পরের দিন বিজয় মিছিলে শাহিদ পারভেজ চেয়ারম্যানের নির্দেশে বাবার উপর বোমা নিক্ষেপ করে। পরে আমার বাবা ঢাকাতে মারা গেছে। আমি হত্যাকারীদের বিচার চাই।

প্রাইম জেনারেল হসপিটালের সিইও ডা. গোলাম মোস্তফা চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের হাসপাতালে তাকে বেশকিছু চিকিৎসা দেই। তবে তিনি চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে মারা যান।

মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য তাহমিনা বেগম দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। তিনি বলেন, আমার কর্মীকে পরিকল্পিতভাবে বোমা মেরে হত্যা করা হয়েছে। আমি দোষীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার চাই।

মাদারীপুর পুলিশ সুপার মাসুদ আলম নিহতের বিষয় নিশ্চিত করে বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং হামলায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

বেলাল/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়