ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নৌকা জয়ী করতে হত্যার হুমকি, আ.লীগ কর্মী গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ১৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৪, ১৫ ডিসেম্বর ২০২৩
নৌকা জয়ী করতে হত্যার হুমকি, আ.লীগ কর্মী গ্রেপ্তার

শেখ জুবায়ের হাসান

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে জেতাতে প্রয়োজনে হত্যার হুমকি দিয়েছেন শেখ জুবায়ের হাসান নামে এক আওয়ামী লীগ কর্মী। ওই হুমকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে উপজেলার গোকর্ণ ইউনিয়নে ২নং ওয়ার্ডে আওয়ামী লীগ কর্মী ইমরান হাসান রঞ্জুর বাড়িতে নির্বাচন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে নৌকার পক্ষে বক্তব্য দেওয়ার এক পর্যায়ে আওয়ামী লীগ কর্মী শেখ জুবায়ের হাসান ‘প্রয়োজনে ১/২টি মার্ডার করতে’ সভায় উপস্থিত এলাকাবাসীকে প্ররোচনা দেন এবং মার্ডার হলে তিনি অথবা গ্রামবাসী বুঝে নেবেন বলে জানান। 

এ সময় জুবায়ের হাসান বলেন, ‘আমরা কর্মীরা নিষ্ক্রীয় থাকতে পারব না। এইবার আমরা দেখিয়ে দেব গোকর্ণ ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগ কত শক্তিশালী।’ 

ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবেদ আলী বলেন, ২০১৬ সালের ইউপি নির্বাচনের সময় জুবায়ের এ রকম বক্তব্য দেন। সেই বক্তব্যের রেশ টেনে তিনি এ বছর একই বক্তব্য দিয়েছেন। মূলত এলাকার আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ঐক্য ধরে রাখতে এমন বক্তব্য দিয়েছেন তিনি।

স্বতন্ত্র প্রার্থী ও সদ্য বিএনপি থেকে বহিষ্কৃত সৈয়দ একরামুজ্জামান বলেন, ‘নির্বাচনের পরিবেশ নিয়ে আমি ও আমার কর্মী-সমর্থকরা উদ্বিগ্ন। এখনও নির্বাচনের প্রচারণা শুরু হয়নি, তারপরও নৌকা প্রার্থীর নেতাকর্মীরা প্রকাশ্যে হত্যার হুমকি দিচ্ছে। এমন অবস্থা চলতে থাকলে মানুষ ভোট কেন্দ্রে যাবে না। এমন পরিস্থিতে যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে এর দায় নৌকার প্রার্থীকে বহন করতে হবে।’

নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সোহাগ রানা বলেন, এলাকার আইনশৃঙ্খলা বজায় রাখতে শেখ জুবায়ের হাসানকে বৃহস্পতিবার রাত ২টায় গ্রেপ্তার করে আজ শুত্রুবার (১৫ ডিসেম্বর) সকালে আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার জুবায়ের নাসিরনগর উপজেলার গোকর্ণ ইউনিয়নের শেখ আব্দুল হাকিমের ছেলে।

সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরানুল হক বলেন, শেখ জুবায়ের হাসানের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
 

রুবেল/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়