ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নাটোর-৪: স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগ

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ১৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:৩৫, ১৯ ডিসেম্বর ২০২৩
নাটোর-৪: স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগ

নাটোর-৪ (বড়াইগ্রাম গুরুদাসপুর) আসনের এক স্বতন্ত্র প্রার্থীর দুই সমর্থকের হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার নাজিরপুর ইউনিয়নে ঘটনা ঘটে। গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জল হোসেন এতথ্য নিশ্চিত করেছেন।

স্বতন্ত্র প্রার্থীর আহত সমর্থকরা হলেন- নাজিরপুর বাজারের ময়েজ উদ্দিনের ছেলে শরিফুল ইসলাম (৩৭) ও খালেক মোল্লার ছেলে সিরাজুল ইসলাম (৩৫)।

নাজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান উজ্জল হোসেন জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (বড়াইগ্রাম- গুরুদাসপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী আসিফ আব্দুল্লা বীন কুদ্দুস শোভনের সমর্থকরা নাজিরপুর বাজারে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন। সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক শরিফুল ইসলাম ও সিরাজুল ইসলামের ওপর দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালায় নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সমর্থকরা। এতে শরিফুলের বাম পা  এবং সিরাজুল ইসলামের ডান পা ও বাম হাত ভেঙে যায়। পরে স্থানীয়রা তাদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। একজনের অবস্থা অবনতি হলে তাকে রাজশাহী মেডিক্যালে রেফার্ড করা হয়েছে।

আহত শরিফুল ইসলাম জানান, স্বতন্ত্র প্রার্থী শোভনের প্রচার প্রচারণা জন্য বাড়ি থেকে বের হয়ে গোডাউন মোড় দিয়ে নাজিরপুর বাজারে যাচ্ছিলেন তিনি। এসময় নৌকা প্রার্থী ও নাজিরপুর ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী প্রামানিকের সমর্থক ইউপি সদস্য আলমের নেতৃত্বে ৮/১০ জন দেশি অস্ত্র নিয়ে তাদের দুই জনের ওপর হামলা চালায়।

স্বতন্ত্র প্রার্থী আসিফ আব্দুল্লাহ বীন কুদ্দুস শোভন  বলেন, আমার বাবা প্রয়াত আব্দুল কুদ্দুস সংসদ সদস্য ছিলেন। দুই উপজেলার মানুষকে তিনি সারা জীবন সেবা করে গেছেন। আমি জনগণের ভালোবাসার দাবিতে প্রার্থী হয়েছি। আমার জনপ্রিয়তা সহ্য করতে না পেরে কর্মী সমর্থকদের ভয় দেখানোর জন্য একের পর এক হামলা চালানো হচ্ছে। আমার দুই সমর্থকের ওপর হামলা করে নৌকার সমর্থকরা হাত-পা ভেঙ্গে দিয়েছে। অভিযুক্তদের আইনের আওতায় এনে দ্রুত বিচার দাবি জানাচ্ছি আমি।

এ বিষয়ে জানতে সংসদ সদস্য ও নৌকার প্রার্থী ডা.সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে মোবাইলে কয়েকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জল হোসেন জানান, বর্তমান সংসদ সদস্য এবং স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা আক্তার বলেন, খবর পেয়ে ঘটনস্থালে নির্বাচনী ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে। এছাড়াও ওসি সাহেব ঘটনাস্থল পরিদর্শন করেছেন। যেহেতু হামলায় দুইজন আহত হয়েছেন এ বিষয়ে মামলা করা হবে। পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে।

আরিফুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়