ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

মাথাপিছু আয়ে আমরা ভারতকে ছাড়িয়ে গেছি: পরিকল্পনামন্ত্রী 

সুনামগঞ্জ প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৯:২৭, ২০ ডিসেম্বর ২০২৩
মাথাপিছু আয়ে আমরা ভারতকে ছাড়িয়ে গেছি: পরিকল্পনামন্ত্রী 

পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের নৌকার প্রার্থী এম এ মান্নান বলেছেন, ভারত কত বড় রাষ্ট্র,  টাকা-পয়সা, বিমান, রেল আর্মি কী নেই তাদের। আমাদের দেশের জনসংখ্যা ১৬ কোটি আর তাদের ১৪০ কোটি। জমির কোনো শেষ নেই তাদের। তারপরও গত দুই বছর হলো আমরা ভারতকে ছাড়িয়ে গেছি মাথাপিছু আয়ে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানীগাঁও বাসস্টান্ড এলাকায় নির্বাচনি পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ভারতের থেকে আমাদের মাতৃমৃত্যু হার কম। আমাদের বাচ্চাদের স্বাস্থ্য ভালো। আমাদের গড় আয়ু ভারতের চেয়ে ভালো। আমাদের মাথাপিছু আয় ভারতের চেয়ে বেশি। আমাদের বিদ্যুৎ এর ব্যবহার সারা বাংলাদেশে ভারতের চেয়ে বেশি। পাকিস্তানের সঙ্গে তো তুলনাই নেই। পাকিস্তান এখন আরও হাজার হাজার মাইল পেছনে পড়ে গেছে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামের মানুষের প্রতি বিশেষ নজর আছে। গরিবের জন্য আট লাখ ঘর বাড়ি করে দিয়েছেন। সরকার সব জেলা উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছে। শুধু মসজিদ নয়, আমরা মন্দিরেও সহায়তা করি। আমরা সকল মানুষকে সমান মর্যাদা দেই। সকল ধর্মের মানুষের মধ্যে আমরা কোনো ভেদাভেদ করি না। 

রেলে আগুনের ব্যাপারে পরিকল্পনামন্ত্রী বলেন, এই যে রেলে আগুন দিয়ে মানুষ হত্যা করা হলো, নিশ্চয়ই যারা আমাদের সহ্য করতে পারে না, যারা বলছে ভোট চায় না, যারা বলছে ভোট বাতিল করাবে তারাই এসব করতেছে। দেশে গণ্ডগোল লাগিয়ে বিদেশি শক্তিকে তারা আবার আনতে চায়।

তিনি বলেন, আমি বলছি না আওয়ামী লীগের ত্রুটি নাই, তবে হিসাব নিকাশ করে দেখেন আওয়ামী লীগ ভালো কাজ করেছে। দেশের পক্ষে সবাইকে আওয়াজ তুলতে হবে বিএনপি হোক আর যেই হোক আওয়াজ তুলে বলতে হবে আমরা জ্বালাও পোড়ায়ের পক্ষে নয়। আমরা শান্তি চাই, ভালো রাজনীতি চাই, ভালোভাবে ভোট দিতে চাই।

পথসভায় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মনোয়ার চৌধুরী/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়