ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

পাবনা-৫ 

আচরণবিধি ভঙ্গের জবাব দিলেন আ.লীগ প্রার্থী প্রিন্স

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ২৪ ডিসেম্বর ২০২৩  
আচরণবিধি ভঙ্গের জবাব দিলেন আ.লীগ প্রার্থী প্রিন্স

নৌকার প্রতিকৃতি তৈরি করে আলোকসজ্জা ও বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগিয়ে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের জবাব দিয়েছেন পাবনা-৫ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত ‘নৌকা’ প্রতীকের প্রার্থী গোলাম ফারুক প্রিন্স। 

রোববার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পাবনা-৫ এর নির্বাচন অনুসন্ধান কমিটির প্রধান ও পাবনা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মো. নাজমুল হোসেনের কাছে প্রতিনিধির মাধ্যমে জবাব দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগ প্রার্থী প্রিন্সের প্রতিনিধি অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন বলেন, ‘যেসব বৈদ্যুতিক খুঁটিতে লাগানো পোস্টার ও নৌকার প্রতিকৃতি তৈরি করা আলোকসজ্জা সরিয়ে চিঠির মাধ্যমে বিষয়টি অবগত করা হয়েছে। একই সঙ্গে নেতাকর্মীদের এমন কার্যকলাপ থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলেও চিঠিতে উল্লেখ্য করা হয়েছে।’

এর আগে, গত শুক্রবার (২২ ডিসেম্বর) নৌকার প্রতিকৃতি তৈরি করে আলোকসজ্জা ও বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগিয়ে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রিন্সকে শোকজ করা হয়। প্রিন্সকে শোকজ করা চিঠিতে বলা হয়েছিল, ‘২০ ডিসেম্বর ও ২১ ডিসেম্বর নির্বাচন অনুসন্ধান কার্য পরিচালনাকালে বিকেল হতে রাত পর্যন্ত লাইব্রেরি বাজার এলাকায় ডিসি রোডে মাছ বাজারের সামনে ও ইন্টানেট লাইন অফিস অবস্থিত ভবনের দোতলায়, লাইব্রেরি বাজর হতে জজ কোর্ট গামী রাস্তার ডান পাশে (ডাচ বাংলা এটিএম বুথের বিপরীতে), আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে এবং একই রাস্তায় আটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকট ইছামিত নদীর ওপর অবস্থিত ব্রিজের আগে নির্বাচনি প্রচারণার অংশ হিসেবে নির্বাচনি প্রতীক নৌকার প্রতিকৃতি তৈরি করেছেন। সেই সঙ্গে বিদ্যুৎ ব্যবহার করে আলোকসজ্জা করেছেন। এছাড়াও জজ কোর্ট হতে পাবনা শহরগামী আব্দুল হামিদ রোডের উভয়পাশে প্রায় সব বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগানো হয়েছে। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১০ এর (গ) উপবিধি ও বিধি ৭ এর (১) উপ বিধি (ক) লঙ্ঘন করা হয়েছে।

শোকজে ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় স্বশারীরে নিম্ন স্বাক্ষরকারীর খাস কামরায় উপস্থিত হয়ে নিজে নতুবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দিয়েছিলেন নির্বাচন অনুসন্ধান কমিটি।

শাহীন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়