ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

টাঙ্গাইল-৫ আসন

প্রচারে বাধা, মামলা ও সন্ত্রাস বিস্তারের প্রতিবাদ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ২৬ ডিসেম্বর ২০২৩  
প্রচারে বাধা, মামলা ও সন্ত্রাস বিস্তারের প্রতিবাদ

টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্বতন্ত্র প্রার্থী সানোয়ার হোসেন।

প্রতিপক্ষের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন, নির্বাচনি প্রচারে বাধা, মামলা ও সন্ত্রাস বিস্তারের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছানোয়ার হোসেন উল্লেখ করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার অনুমতি ও সমর্থনে নির্বাচনে অংশগ্রহণ ও উৎসবমুখর করার লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করছি। কিন্তু নির্বাচনের উৎসব মুখর পরিবেশকে বিনষ্ট করার জন্য একটি মহল অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ৭ ডিসেম্বর আমার কর্মী আজমত আলীকে মারধর করা হয়। ১৯ ডিসেম্বর আয়নাপুর হাটে ঈগল প্রতীকের অফিস ভাংচুর করে নেতাকর্মীদের হুমকি দেন। ১৯ ডিসেম্বর চাকতা এলাকায় নির্বাচনি অফিস ভাংচুর ও তিন কর্মীকে মারধর করে। ২২ ডিসেম্বর লাউজানা গ্রামে আমার কর্মী সাবেক বিজিবি কর্মকর্তা আব্দুল হামিদের বাড়িতে হামলা ও প্রাণনাশের হুমকি দেন। ২৩ ডিসেম্বর শহরের নতুন বাসস্ট্যান্ড ও ইন্দ্র বেলতা গ্রামে নির্বাচন অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। ২৪ ডিসেম্বর যুগনী হাটখোলায় নির্বাচনি অফিসে হামলা করে ও ফাঁকা গুলি করে।

ছানোয়ার হোসেন বলেন, এসব ঘটনায় লিখিতভাবে জেলা রিটার্নিং কর্মকর্তা, নির্বাচনি অপরাধ অনুসন্ধান কমিটি ও থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। তারপরও কোনো সুরাহা পাচ্ছি না। আমার নেতাকর্মীরা আতঙ্কের মধ্যে রয়েছে।

এদিকে দুপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে আচরণবিধি প্রতিপালন ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার হাসান বিন আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন যুগ্ম জেলা জজ মো. আতিকুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতনু বড়ুয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লোকমান হোসেন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মামুন-অর-রশিদ, স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেন, আহসান হাবিব ও মুরাদ সিদ্দিকী, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রার্থী মো. তৌহিদুর রহমান চাকলাদার ও তৃণমূল বিএনপির মো. শরিফুজ্জামান। সভায় প্রার্থীদের অভিযোগ শুনে সমাধানের আশ্বাস দেন সহকারী রিটার্নিং অফিসার হাসান বিন আলী।

কাওছার/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়