ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

রাজশাহী-৫

আ.লীগ প্রার্থী ও ৩ সমর্থককে আদালতে হাজিরের নির্দেশ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ২৬ ডিসেম্বর ২০২৩  
আ.লীগ প্রার্থী ও ৩ সমর্থককে আদালতে হাজিরের নির্দেশ

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত ‌‌‌‌‘নৌকা’ প্রতীকের প্রার্থী আব্দুল ওয়াদুদ দারা এবং তার তিন সমর্থককে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। নির্বাচনি অনুসন্ধান কমিটির যুগ্ম দায়রা জজ মহানগর রাজশাহীর বিচারক লুনা ফেরদৌস এ আদেশ দিয়েছেন। গতকাল সোমবার এবং মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এ আদেশ দেওয়া হয়।

রাজশাহী-৫ আসনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল ওয়াদুদ দারাকে প্রেরিত কারণ দর্শানো নোটিশে উল্লেখ করা হয়, রাজশাহী-নাটোর মহাসড়কের বানেশ্বর মোড়ে সড়ক বিভাজনের ওপর দণ্ডায়মান আপনার একটি বড় ছবি দেখা গেছে। এটি নির্বাচন অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়েছে। এর ফলে নির্বাচন বিধিমালা লঙ্ঘিত হয়েছে। একারণে আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত করে কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না তা আগামী ২৮ ডিসেম্বর বিকেল ৩টায় নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

আওয়ামী লীগ প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার ভাই আবু হানিফ সুজাকে প্রেরিত কারণ দর্শানো নোটিশে উল্লেখ করা হয়, গত ২৫ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় নির্বাচনি গণসংযোগ চলাকালে শ্যামপুর বাজারে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ভোট চাওয়া হয়। এসময় ভোট দিতে অস্বীকৃতি জানালে আবু হানিফ সুজা উমেদ আলী নামের এক ব্যক্তিকে চড় মারেন। এটি আচরণবিধি লঙ্ঘনের শামিল। এ কারণে আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত করে কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না- তা আগামী ৩০ ডিসেম্বর বিকেল ৩টায় নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

এদিকে, দুর্গাপুরের দাওকান্দি সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হককে প্রেরিত কারণ দর্শানো নোটিশে উল্লেখ করা হয়, আপনি মরকারি কলেজের অধ্যক্ষ হওয়ার পরেও সরকারি চাকরি বিধিমালা লঙ্ঘন করে গত ৯ ডিসেম্বর আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে বর্ধিত সভায় অংশ নিয়েছেন। এছাড়াও, আপনি দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এটি সরকারি কর্মচারী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। একারণে আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত করে কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না- তা আগামী ২৮ ডিসেম্বর বিকেল ৩টায় নির্বাচন অনৃুসন্ধান কমিটির কার্যালয়ে স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

এছাড়া, নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করায় নৌকার সমর্থক আব্দুল ওয়াদুদ দারার সমর্থক রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদকেও কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে। তাকে আগামী ৩০ ডিসেম্বর বিকেল ৩টায় স্বশরীরে হাজির হয়ে লিখিত জবাব দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়