ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কিছু দলের আন্দোলন এখন পর্যন্ত গণতান্ত্রিক: সিইসি

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ৩০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:৩৬, ৩০ ডিসেম্বর ২০২৩
কিছু দলের আন্দোলন এখন পর্যন্ত গণতান্ত্রিক: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘নির্বাচনে না এসে কিছু দল যে আন্দোলন করছে এখন পর্যন্ত তা গণতান্ত্রিক অধিকারের মধ্যে রয়েছে। তবে, নির্বাচন বানচালের মতো কর্মসূচি দিলে সুষ্ঠু নির্বাচন আয়োজন করা নিয়ে কিছুটা চ্যালেঞ্জ থাকবে।’

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে আইনশৃঙ্খলা বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচনে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের দিন ইন্টারনেট ব্যান্ডউইথ কমবে না। তবে, কেউ মিথ্যা তথ্য প্রচার করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, শনিবার সকালে সিলেট সার্কিট হাউজে জেলার ৬টি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন প্রধান নির্বাচন কমিশনার। এসময় সূচনা বক্তব্যে তিনি বলেন, এবারের নির্বাচনটা অবশ্যই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন, আমরা সরকার থেকে থেকে জনবলের যে সহায়তা পেয়েছি সেটা দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচনি মাঠে সব প্রার্থীরা যাতে সমান সুযোগ পান সে জন্য কমিশন আন্তরিকভাবে কাজ করছে।

নূর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়