ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

পঞ্চগড়ে চেয়ারম্যানকে হত্যার হুমকি: নৌকার কর্মীকে শোকজ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩২, ১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:৫২, ১ জানুয়ারি ২০২৪
পঞ্চগড়ে চেয়ারম্যানকে হত্যার হুমকি: নৌকার কর্মীকে শোকজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলায় এক নির্বাচনি সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলুকে হত্যার হুমকি দেওয়ায় নৌকা প্রতীকের কর্মী ও স্থানীয় কৃষক লীগ নেতা তোফাজ্জল হোসেন তোফাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১১টার মধ্যে তাকে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) বিকেলে পঞ্চগড়-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং পঞ্চগড় যুগ্ম জেলা ও দায়রা জজ মার্জিয়া খাতুন এই নোটিশ জারি করেন।  

নোটিশে বলা হয়, গত ৩০ ডিসেম্বর (শনিবার) রাতে তেতুঁলিয়া উপজেলার সদর ইউনিয়নের সর্দার পাড়া এলাকায় নৌকা মার্কার উঠান বৈঠকে তেতুঁলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলুকে হত্যার হুমকি দেন মর্মে একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যেম ছিড়িয়ে পড়ে। এছাড়া, বিভিন্ন গণমাধ্যেমে সংবাদ প্রকাশিত হয়েছে। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬(ক) এবং ১১(ক) বিধির লঙ্ঘন হয়েছে।

এমতাবস্থায় কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তা পঞ্চগড়-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং পঞ্চগড় যুগ্ম জেলা ও দায়রা জজ মার্জিয়া খাতুনের কার্যালয়ে ২ জানুয়ারী (মঙ্গলবার) স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৯১(ক) এর ৫(ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হয়।

প্রসঙ্গত, গত শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের সর্দারপাড়া এলাকায় পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান ভূইয়ার সমর্থনে নৌকা প্রতিকের নির্বাচনি প্রচারণা সভার আয়োজন করা হয়। সভায় কৃষক লীগ নেতা নৌকার বিপরীতে নির্বাচন করায় তেতুঁলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলুকে হুমকি দেন বলে অভিযোগ ওঠে।  

নাঈম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়