ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

ময়মনসিংহ বিভাগে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র ১৮৬২টি

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ৫ জানুয়ারি ২০২৪  
ময়মনসিংহ বিভাগে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র ১৮৬২টি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ বিভাগের (ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা এবং শেরপুর) ২৪টি আসনে মোট প্রার্থী ১৪৩ জন। এই বিভাগে মোট কেন্দ্র রয়েছে ৩ হাজার ৭৭টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১ হাজার ৮৬২টি। 

শুক্রবার (৫ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি শাহ মো. আবিদ হোসেন।

ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসনে মোট কেন্দ্র ১৩৬০টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৭২০টি এবং সাধারণ কেন্দ্র ৬৪০টি। নেত্রকোনায় মোট কেন্দ্র ৬৭৩টি। এরমধ্যে সাধারণ কেন্দ্র ২৩৭টি এবং ঝুঁকিপূর্ণ ৪৩৬টি। জামালপুরে মোট কেন্দ্র ৬২০টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ ৪১৮টি এবং সাধারণ কেন্দ্র ২০২টি। শেরপুরে মোট কেন্দ্র ৪২৪টি। ঝুঁকিপূর্ণ কেন্দ্র ২৮৮টি এবং সাধারণ কেন্দ্র ১৩৬টি এবং। 

ময়মনসিংহ বিভাগের ২৪টি আসনে মোট ভোটার ৯৫ লাখ ৬৫ হাজার ২২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৫ লাখ ৫ হাজার ৫৫৮ জন। নারী ভোটার রয়েছেন ৪৭ লাখ ৫৯ হাজার ৫৭২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৯২ জন।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি শাহ মো. আবিদ হোসেন বলেন, ভোট গ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রত্যেকটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা হচ্ছে। প্রত্যেকটি কেন্দ্রে ১২জন করে আনসার সদস্যের পাশাপাশি এক বা দুইজন করে পুলিশ সদস্য থাকবেন। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি কাজ করবে বিজিবি এবং সেনাবাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেউ প্রভাব দেখাতে চাইলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। 

মিলন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়