ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

ফেনীর সোনাগাজীতে ভোটকেন্দ্রে আগুনে গ্রেপ্তার ১

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ৬ জানুয়ারি ২০২৪  
ফেনীর সোনাগাজীতে ভোটকেন্দ্রে আগুনে গ্রেপ্তার ১

ফেনীর সোনাগাজী উপজেলায় ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনায় ওই বিদ্যালয়ের পিয়ন আবু বক্কর ছিদ্দিককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

উপজেলার চর সাহাভিকারী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষকের মধ্যে দ্বন্দ্বের জেরে তিনি এ ঘটনা ঘটান বলে জানিয়েছেন ফেনী পুলিশ সুপার জাকির হাসান। 

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১১টার দিকে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি। 

পুলিশ সুপার বলেন, বিদ্যালয়ের অডিট সংক্রান্ত বিষয় এবং প্রধান শিক্ষক জয়নাল আবেদীনকে স্কুলে যোগদান করানোর বিষয় নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি এবং প্রধান শিক্ষকের মধ্যে দ্বন্দ্বের জেরে গুরুত্বপূর্ণ কাগজে আগুন লাগিয়ে নষ্ট করার জন্য গ্রেপ্তারকৃত আসামি এ ঘটনা ঘটিয়েছে।

গ্রেপ্তারকৃত বিদ্যালয়ের পিয়ন আবু বক্কর ছিদ্দিক বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) বিকেলে এক লিটার পেট্রোল এনে শিক্ষক মিলনায়তনে রাখে। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সে স্কুলে এসে অফিস কক্ষের বই এবং আলমারিতে পেট্রোল ছিটিয়ে রুম থেকে বের হয়ে যায়। পরে জানালার বাহির থেকে দিয়াশলাই দিয়ে কক্ষে আগুন লাগিয়ে বাড়িতে চলে যায়।

পুলিশ সুপার আরও বলেন, বিদ্যালয়ের অফিস সহকারী আব্দুর রহমান আজাদ সকালে স্কুল সংলগ্ন এলাকায় ব্যায়াম করতে এসে আগুন জ্বলতে দেখেন। তখন তিনি বিদ্যালয়ের পিয়ন আবু বক্কর সিদ্দিককে মোবাইল ফোনে আগুন লাগার ঘটনাটি জানান। 

তিনি বলেন, এই ঘটনায় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খায়ের উল্যাহ বাদি হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় পিয়নকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ঘটনার সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করছে পুলিশ।  

সংবাদ সম্মেলনে সহকারী পুলিশ সুপার (দাগনভূঞা-সোনাগাজী সার্কেল) তাসলিম হোসাইন, সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শুক্রবার (৫ জানুয়ারি) আনুমানিক সকাল ৭টার দিকে ফেনীর সোনাগাজী উপজেলার  চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কাগজপত্র ও আসবাব পুড়ে যায়।

সাহাব উদ্দিন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়