ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

কৃষি জমি বালি ও মাটি দিয়ে ভরাট, ৩ জনের কারাদণ্ড

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ১৭ মে ২০২৪  
কৃষি জমি বালি ও মাটি দিয়ে ভরাট, ৩ জনের কারাদণ্ড

গাজীপুরের কালীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমিতে বালু ও মাটি ফেলে ভরাট করার দায়ে ৩ জনকে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ৬টি ডাম্প ট্রাক জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৭ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম ইমাম রাজী টুলু।

এরআগে উপজেলার নাগরী ইউনিয়নের গলান এলাকায় বৃহস্পতিবার (১৬ মে) দিবাগত গভীর রাতে ইউএনও’র নেতৃত্বে চলা অভিযানের পর ভ্রাম্যমাণ আদালত এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের পারাবর্তা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে রমজান মিয়া (৩৫), নওগাঁর অর্জনপুর এলাকার আমজাদ হোসেনের ছেলে সেলিম রেজা (৩০) ও পটুয়াখালীর চানপাড়া এলাকার আব্দুল জলিলের ছেলে রাশেদুজ্জামান (৫৫)।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও এসএম ইমাম রাজী টুলু বলেন, ২০১৯ সালের ২৭ জানুয়ারি উচ্চ আদালত কালীগঞ্জের বিভিন্ন এলাকায় খাল-বিল, নদী-পুকুর, কৃষি জমি-জলাশয় ভরাট এবং অবৈধ দখলের উপর স্থিতাবস্থা জারি করে। আদালতের ওই নির্দেশ অমান্য করেই বিভিন্ন হাউজিং কোম্পানি কালীগঞ্জের বিভিন্ন এলাকায় কৃষি জমি ও জলাশয় ভরাট কার্যক্রম পরিচালনা করে আসছিল।

তিনি আরও বলেন, খবর পেয়ে গলান এলাকায় অভিযান চালানো হয়। এসময় মাটি ও বালু ফেলে কৃষি জমি ভরাট করার দায়ে একটি হাউজিং কোম্পানির তিন জনকে আটক করা হয়। ভরাট কাজে ব্যবহৃত ৬টি ডাম্প ট্রাক জব্দ করা হয়েছে। আটককৃতদের ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। নিয়মিত কাজের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে কালীগঞ্জ থানাধীন উলুখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মধুসূদন পান্ডে, বেঞ্চ সহকারী মো. হুমায়ুন শিকদার, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

রফিক/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ