ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বগুড়া-৬

ভোটারদের টাকা বিতরণ: বগুড়ায় শহর জাপা সভাপতিসহ আটক ২

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ৬ জানুয়ারি ২০২৪  
ভোটারদের টাকা বিতরণ: বগুড়ায় শহর জাপা সভাপতিসহ আটক ২

বগুড়ায় ভোটারদের মধ্যে টাকা বিতরণের অভিযোগে দুই জনকে আটক করেছে পুলিশ। শনিবার (৬ জানুয়ারি) শহরের চেলোপাড়া এলাকার একটি কমিউনিটি সেন্টার থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- জাতীয় পার্টির বগুড়া শহর শাখা সভাপতি আবু তাহের এবং দলের কর্মী দেবেক মিয়া।

স্থানীয়রা জানান, আজ সকাল ১১টার দিকে উত্তর চেলোপাড়া লায়ন কমিউনিটি সেন্টারে নারীদের প্রবেশ করতে দেখেন স্থানীয়রা। ওই এলাকার যুবকরা কমিউনিটি সেন্টারের ভেতরে ঢুকে দেখতে পান, কয়েকজন ব্যক্তি আগত নারীদের জনপ্রতি ২০০ টাকা করে দিচ্ছেন। কিসের টাকা বণ্টন হচ্ছে তা জানতে চাইলে কয়েকজন পালিয়ে যান। এ সময় দুজনকে স্থানীয়রা আটক করেন। তারা ভোট কেনার জন্য টাকা বণ্টন করছিলেন বলে স্থানীয়দের জানান। পরে নির্বাচন অফিসে বিষয়টি জানানো হলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকারের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনী সেখানে আসেন। পরে আটক দুইজনকে আইন-শৃঙ্খলা বাহিনী হেফাজতে নেয়। পরে তাদের বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকার বলেন, ভোটারদের টাকা বিতরণের সময় স্থানীয়রা দুই জনকে আটক করে। ঘটনাস্থলে গেলে এলাকাবাসী জানান, ঈগল মার্কার পক্ষে ভোটারদের টাকা দেওয়া হচ্ছিল। অপরদিকে আটক ব্যক্তিরা জানিয়েছেন- তারা লাঙল মার্কার পক্ষে টাকা বিতরণ করছিলেন। আটক দুইজনকে বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে। পুলিশ যাচাই-বাছাই করে তাদের আদালতে সোপর্দ করবে।

বগুড়া-৬ আসনের ‘লাঙল’ প্রতীকের প্রার্থী আজিজ আহম্মেদ রুবেল বলেন, আটক ব্যক্তিদের মধ্যে আবু তাহের আকন্দ শহর জাতীয় পার্টির সভাপতি। নির্বাচনি প্রচারণা শুরুর পরপরই তিনিসহ বগুড়া শহর এবং সদর উপজেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা আমার পক্ষে কাজ করা থেকে বিরত আছেন। তাদের চাহিদামতো নির্বাচনি খরচ দিতে না পারায় তারা আমার সঙ্গে নেই। এ কারণে লাঙল প্রতীকের পক্ষে টাকা বিতরণের প্রশ্নই আসে না।

অপরদিকে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবীর আহম্মেদ মিঠু বলেন, আটক ব্যক্তিদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তারা আমার নির্বাচনে কোনো কাজ করছে না। কাজেই আমার পক্ষে ভোটারদের মধ্যে টাকা বিতরণের কোনো কারণই নেই।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহীনুজ্জামান বলেন, আটক দুই ব্যক্তিকে সন্ধ্যার আগে আদালতে পাঠানো হয়েছে।

এনাম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়