ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নাটোরে ৩টিতে নৌকা একটিতে স্বতন্ত্র জয়ী

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ৭ জানুয়ারি ২০২৪  
নাটোরে ৩টিতে নৌকা একটিতে স্বতন্ত্র জয়ী

নাটোরের চারটি সংসদীয় আসনের তিনটিতে নৌকা এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। রোববার (৭ জানুয়ারি) রাতে ভোটের ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এই আসনগুলোতে ভোট গ্রহণ হয়।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ৭৭ হাজার ৯৪৫টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচাত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগ মনোনীত ‘নৌকা’ প্রার্থী মো. শহিদুল ইসলাম বকুল পেয়েছেন ৭৫ হাজার ৯৪৭ ভোট।

নাটোর-২ (নাটোর সদর- নলডাঙ্গা) আসনে নৌকার প্রার্থী মো. শফিকুল ইসলাম শিমুল ১ লাখ ১৭ হাজার ৮৪৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচাত হয়েছেন। তার নিকটতম ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আহাদ আলী সরকার পেয়েছেন ৬১ হাজার ৮৫টি ভোট।

নাটোর-৩ (সিংড়া) আসনে নৌকা প্রতীক নিয়ে অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক ভোট পেয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৮০২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘ঈগল’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম শফিক পেয়েছে ৪২ হাজার ৯৯৭টি ভোট।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে নৌকা প্রতীক নিয়ে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী পেয়েছেন ১ লাখ ১৩ হাজার ৫৮২টি ভোট। ‘ট্রাক’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন পেয়েছেন ৯০ হাজার ৭৪৮টি ভোট।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরে চারটি সংসদীয় মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ৫৯ হাজার ৭৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ লাখ ২৯ হাজার ৫৪৮ জন এবং নারী ভোটার ৭ লাখ ৩০ হাজার ২২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১০ জন। এই আসনগুলোতে বিভিন্ন রাজনৈতিক দলের ৩২ জন প্রার্থী সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরিফুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়