ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

রংপুরের ছয়টি আসনে জয়ী হলেন যারা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৪৬, ৮ জানুয়ারি ২০২৪
রংপুরের ছয়টি আসনে জয়ী হলেন যারা

রংপুরের ছয়টি আসনের জয়ী প্রার্থীরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের ছয়টি আসনের তিনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, দুটিতে আওয়ামী লীগের স্বতন্ত্র ও একটিতে জাতীয় পার্টির প্রার্থী জয় লাভ করেছেন। জেলার ছয়টি আসনে মোট ৩৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

রোববার(৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেল ৫টার পর এই ছয়টি সংসদীয় আসনের কেন্দ্রসমূহর ফল জেলা রিটার্নিং কার্যালয়ে আসতে শুরু করে। পরে জেলা রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের হাসান বিভিন্ন কেন্দ্রে থেকে আসা প্রাপ্ত ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন। রাত ১০টার পর জেলার ৮ হাজার ৫৫৮টি কেন্দ্রের সবকটির ফল আসন অনুযায়ী ঘোষণা করেন তিনি। ঘোষণাকৃত ফলে বেসরকারিভাবে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন—

রংপুর-১ (গঙ্গাচড়া) আসনটিতে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের আসাদুজ্জামান বাবলু ৭৩ হাজার ৯২৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাপার সাবেক মহাসচিব স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা ট্রাক প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩৩২ ভোট।

রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আহসানুল হক চৌধুরী ডিউক। তিনি পেয়েছেন ৮১ হাজার ৫৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার পেয়েছেন ৬১ হাজার ৫৮৩ ভোট।

রংপুর-৩ (সদর) আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)। তিনি পেয়েছেন ৮১ হাজার ৮৬১ ভোট। তার নিকটতম আলোচিত স্বতন্ত্র প্রার্থী তৃতীয় লিঙ্গের ঈগল প্রতীকের আনোয়ারা ইসলাম রানী পেয়েছেন ৫৮ হাজার ৫৪২ ভোট।

রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে আওয়ামী লীগের নৌকার প্রতীকের প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ২১ হাজার ৮৯৩ ভোট। তার নিকটতম প্রার্থী জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল পেয়েছেন ৪১ হাজর ১২৫ ভোট। এই আসনটিতে টিপু মুনশি নৌকা প্রতীক নিয়ে টানা চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হলেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার (ট্রাক) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৯ হাজার ৭০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী রাশেক রহমান পেয়েছেন ৭৪ হাজার ৫৯০ ভোট।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী নৌকা প্রতীকে ১ লাখ ৮ হাজার ৬৩৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৬ হাজার ৮৩২ ভোট।

এদিকে, রংপুর বিভাগের ৩৩টি আসনের মধ্যে এবার ২২টিতে নৌকা, ৩টিতে লাঙ্গল এবং ৮টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন।

আমিরুল ইসলাম/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়