ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বরগুনায় উদ্ধার অসুস্থ হরিণটি মারা গেছে

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ১৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:৪১, ১৫ জানুয়ারি ২০২৪
বরগুনায় উদ্ধার অসুস্থ হরিণটি মারা গেছে

বরগুনার পাথরঘাটা উপজেলার বিষখালী নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার হরিণটি মারা গেছে। আজ সোমবার (১৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে সেটির মৃত্যু হয়। 

এর আগে দুপুর পৌনে ২টার দিকে হরিণঘাটা বন থেকে বন বিভাগের সদস্যরা  হরিণটিকে অসুস্থ অবস্থায় হরিণঘাটা ফরেস্ট ক্যাম্পে নিয়ে আসে। গুরুতর অসুস্থ থাকায় প্রাণিসম্পদ দপ্তরে নেয়া যায়নি। চিকিৎসককে ডেকে নেয়া হয়। কিন্তু চিকিৎসা শুরুর আগেই মৃত্যু হয়। হরিণটির ওজন ছিল প্রায় ৭০ কেজি।

গত মঙ্গলবার (৯ জানুয়ারি) বিষখালী নদীতে ভাসমান অবস্থায় হরিণটিকে উদ্ধার করে কোস্ট গার্ডের সদস্যরা। পরে সেটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। এ সময় হরিণের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন ছিল। ধারণা করা হয়, হরিণটিকে হিংস্র প্রাণী আক্রমণ করেছিল।

বন বিভাগ অসুস্থ হরিণটিকে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে তিন দিন চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হলে গত শুক্রবার (১২ জানুয়ারি) হরিণঘাটা ইকোপার্কের বনে অবমুক্ত করে। সেখানে সেটি আবারও অসুস্থ হয়ে পড়ে।  

বন বিভাগের পাথরঘাটা রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ রাইজিংবিডি-কে জানান, মৃত্যু হরিণটির ময়নাতদন্ত শেষে চামড়া সংরক্ষণ করে মাটি চাঁপা দেয়া হয়েছে।

ইমরান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়