ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মুন্সীগঞ্জে অভিযানে সাড়ে ১৮ মণ জাটকা ও পাঙ্গাসের পোনা জব্দ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২৭ এপ্রিল ২০২৪  
মুন্সীগঞ্জে অভিযানে সাড়ে ১৮ মণ জাটকা ও পাঙ্গাসের পোনা জব্দ

মুন্সীগঞ্জের সদর উপজেলার রিকাবীবাজারের মাছের আড়তে অভিযান চালিয়ে ১৫ মণ জাটকা ও সাড়ে তিন মণ পাঙ্গাসের পোনা জব্দ করা হয়েছে। এ সময় জাটকা বিক্রির অভিযোগে দুইজনকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন- নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার চরভাটা গ্রামের আব্দুল মতিনের ছেলে মোহাম্মদ মাসুম ও আব্দুল মনামের ছেলে মোহাম্মদ আলী।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত  সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শামসুর রহমান ও মুক্তারপুর নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক সাজ্জাদ করিমের নেতৃত্বে আড়তের বিভিন্ন মাছের দোকানে এই অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি দেখে জাটকা ব্যবসায়ীরা পালিয়ে যায়। 

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, জব্দকৃত জাটকাগুলো মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি থেকে বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানা বিতরণ করা হবে।

মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মাজহারুল ইসলাম বলেন, রিকাবীবাজারের মৎস আড়তে অন্যান্য মাছের আড়ালে লুকিয়ে জাটকা বিক্রি হচ্ছে- এমন গোপন সংবাদে যৌথ অভিযান পরিচালনা করি। দুইজন আসামিকে আটক করি। জাটকা সংরক্ষণে আমাদের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

প্রসঙ্গত, প্রতি বছরের পহেলা নভেম্বর থেকে ত্রিশ জুন পর্যন্ত মোট ৮ মাস ১০ ইঞ্চির চেয়ে ছোট ইলিশ ক্রয় বিক্রয় মজুদ এবং ধরা সম্পূর্ণ নিষিদ্ধ।

রতন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়