ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

সিলেটে নারী ভোটারের উপস্থিতি বেশি 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৮ মে ২০২৪   আপডেট: ১২:৪২, ৮ মে ২০২৪
সিলেটে নারী ভোটারের উপস্থিতি বেশি 

ছবি: রাইজিংবিডি

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেটের চারটি উপজেলায় ভোটযুদ্ধ শুরু হয়েছে।

বুধবার (৮ মে) সকাল ৮টায় শুরু হয় জেলার চারটি উপজেলায় ভোটগ্রহণ। চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। চারটি উপজেলা হলো-সিলেট সদর, দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ ও বিশ্বনাথ উপজেলা। এ চার উপজেলায় ভোটার রয়েছেন ৮ লাখ ১৪ হাজার ৫২জন। এখানে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চার উপজেলায় ৩০২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

সকাল সাড়ে ৮টায় সিলেট সদর উপজেলার ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা ও কলেজ শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সুজাত আলী রফিক। ভোট দেওয়ার পর তিনি বিজয়ের ব্যাপারে আশা প্রকাশ করেন।

তিনি বলেন, মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনভুক্ত সদর উপজেলাবাসী আমাকে বিজয়ী করে মর্যাদা অক্ষুন্ন রাখবেন।

সরেজমিনে টুকেরবাজার ইউনিয়নের চাতল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী ভোটারদের দীর্ঘলাইন। কেন্দ্রটি গ্রামের মধ্যখানে হওয়ায় নারীরা আগেই ভোট দিতে কেন্দ্রে চলে আসেন। রহিমা বেগম নামের এক ভোটার জানান, বর্ষা মৌসুম, আবহাওয়ার ওপর ভরসা নেই। তাই আগেই ভোট দিতে কেন্দ্রে এসেছেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৫ জন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।

বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটে লড়াই করছেন।

সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও চার উপজেলার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটে আড়াই হাজারের বেশি পুলিশ সদস্য, সাড়ে তিন হাজারের বেশি আনসার সদস্য, চারজন বিচারিক ম্যাজিস্ট্রেট ও ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন।এর বাইরে বিজিবি ও এপিবিএন সদস্যরাও মাঠে রয়েছে।

/নূর/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়