ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ছাত্রদলের সাবেক নেতা হিরুকে তুলে নেওয়ার অভিযোগ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ৮ মে ২০২৪  
ছাত্রদলের সাবেক নেতা হিরুকে তুলে নেওয়ার অভিযোগ 

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

মঙ্গলবার (৭ মে) রাতে গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে রিজভী বলেন, মঙ্গলবার বিকেল ৫টায় আসর নামাজে যাওয়ার পথে রাজধানীর সিদ্ধেশ্বরী মাঠ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাদা পোশাকধারীরা তুলে নিয়ে গেলেও এখনও পর্যন্ত তার সন্ধান দেয়নি।

বিবৃতিতে বলা হয়, ঢাকা-মেট্রো-চ ৫২-১৪৫০ নম্বরের একটা সাদা মাইক্রোতে করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাহিদুল হাসান হিরুকে তুলে নিয়ে যাওয়ার পর মধ্যরাত পর্যন্ত তার কোনো খোঁজ না পাওয়া গভীর উদ্বেগজনক। তাকে এভাবে আটক ও গুম করে রাখা নির্মম মনুষ্যত্বহীনতা এবং ভয়ানক অশুভ সঙ্কেত।

তিনি বলেন, বর্তমান ডামি আওয়ামী শাসকগোষ্ঠী বিরোধীদল ও মতকে দমন এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনে জনগণ ও বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ভয় পাইয়ে দিতে এখন আরও তীব্র মাত্রায় হিংস্র রুপ ধারণ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইনশৃঙ্খলা বাহিনীই গ্রেপ্তার করেছে। তাকে আটক ও সন্ধান না দেওয়ার ঘটনায় তার পরিবারপরিজনসহ দলের নেতাকর্মীরা গভীর উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে রয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমি অবিলম্বে মাহিদুল হাসান হিরুকে জনসমক্ষে হাজির করার জোর আহবান জানাচ্ছি। নইলে তাকে নিয়ে অনাকাঙ্খিত কিছু ঘটলে আওয়ামী সরকারকেই এর দায় নিতে হবে।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়