ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

খুলনার দুই মেডিক্যাল ভর্তি কোচিং সিলগালা

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ১৬ জানুয়ারি ২০২৪  
খুলনার দুই মেডিক্যাল ভর্তি কোচিং সিলগালা

সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং খোলা রাখায় খুলনায় মেডিএইড ও ডিএমসি স্কলার নামের দুটি মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার সিলগালা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) খুলনা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে কোচিং দুটিতে তালা ঝুলিয়ে দেয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল ইমরান ও মহেশ্বর মন্ডল।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে গত ৯ জানুয়ারি থেকে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার বন্ধ রাখতে খুলনা মহানগরীর মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টারসমূহে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সরকারি নির্দেশনা মোতাবেক রেটিনা মেডিকেল কোচিং, মেডিকো মেডিকেল কোচিং ও উন্মেষ মেডিকেল অ্যান্ড ডেন্টাল ভর্তি কেয়ার বন্ধ পাওয়া যায়। তবে, নির্দেশনা অমান্য করে কোচিং খোলা রাখায় মেডিএইড ও ডিএমসি স্কলার মেডিকেল কোচিং বন্ধের নির্দেশ প্রদান করা হয় এবং প্রতিষ্ঠান দুটিই সিলগালা করা হয়।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে গত ৯ জানুয়ারি থেকে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সক মেডিক্যাল কোচিং অনলাইন ও অফলাইন বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। আমরা বিষয়টি জানিয়েছি। কিন্তু নির্দেশনা অমান্য করায় আজ অভিযান পরিচালনা করে দুটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

নূরুজ্জামান/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়