ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

২০৩০ সালের মধ্যে ৩ কোটি মানুষের কর্মসংস্থানের পরিকল্পনা রয়েছে: শ্রম প্রতিমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ৫ মার্চ ২০২৪   আপডেট: ১৭:০০, ৫ মার্চ ২০২৪
২০৩০ সালের মধ্যে ৩ কোটি মানুষের কর্মসংস্থানের পরিকল্পনা রয়েছে: শ্রম প্রতিমন্ত্রী

নবনিযুক্ত শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, ‌‘২০৩০ সালের মধ্যে তিন কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা রয়েছে আমাদের। এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। নৌ পরিবহন শ্রমিক ফেডারেশন কর্মবিরতি আহ্বান করেছিল। তাদের সঙ্গে বৈঠক করে এই কর্মবিরতি প্রত্যাহার করাতে সক্ষম হয়েছি। মনে করি, প্রথম দিনই এটা আমার সফলতা। সততা দিয়ে আমরা মন্ত্রণালয়ের উচ্চ সফলতার জন্য কাজ করবো।’

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ বিশাল জনগোষ্ঠির দেশ। আমরা চেষ্টা করছি, প্রশিক্ষিতদের বিদেশে পাঠানোর। যারা অশিক্ষিত তারা না বুঝে দালালদের মাধ্যমে বিদেশে যাচ্ছেন। এটি বন্ধ করার জন্য আইনশৃংখলা বাহিনী রয়েছে। 

এর আগে, টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নজরুল ইসলাম। পরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় প্রতিমন্ত্রীর পরিবারের সদস্যসহ জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. আজহারুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাদল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়