ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

রমজানে সাইদুলের অটোরিকশায় ভাড়ায় বিশেষ ছাড়

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ১৫ মার্চ ২০২৪   আপডেট: ১৪:১১, ১৫ মার্চ ২০২৪
রমজানে সাইদুলের অটোরিকশায় ভাড়ায় বিশেষ ছাড়

পবিত্র রমজান মাস উপলক্ষে নির্দিষ্ট ভাড়া থেকে ৫ টাকা কম নিচ্ছেন কুড়িগ্রামের সাইদুল ইসলাম (৩৬) নামের এক চালক। তার অটোরিকশায় টাঙানো এমন একটি ব্যানার নজর কেড়েছে সবার। নিজের সামর্থ্য অনুযায়ী পবিত্র রমজান মাসজুড়ে সবার জন্য কিছু করার আকাঙ্ক্ষা থেকেই সাইদুলের এমন উদ্যোগ।

অটোরিকশাচালক সাইদুল ইসলাম কুড়িগ্রামের উলিপুর উপজেলার ধরনী বাড়ী ইউনিয়নের রুপার খামার এলাকার বাসিন্দা। সংসার জীবনে স্ত্রী, এক ছেলে ও মেয়ে রয়েছে তার।

সরেজমিনে দেখা যায়, যেকোনো যাত্রী তার অটোরিকশায় উঠলেই গন্তব্যে পৌঁছানোর পর নির্ধারিত ভাড়া থেকে ৫ থেকে ১০ টাকা কম নিচ্ছেন। তার অটোরিকশায় সামনে-পেছনে ব্যানার টানিয়ে তাতে লেখা ডিসকাউন্ট অফার।

অটোরিকশায় টাঙানো এমন ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে অনেকেই তার এমন উদ্যোগের প্রশংসা করেছেন। সঞ্চয় রায় নামের একজন লিখেছেন, এইরকম মহৎ কাজ এই যুগে কে করে? 

রবিউল ইসলাম নামের আরও একজন লিখেছেন, এভাবে সবাই যদি নিজের অবস্থান থেকে এগিয়ে আসে একদিন সব সম্ভব। আসাদ নামের এক ব্যক্তি লিখেছেন, এখন আমাদের উচিৎ অটোরিকশা চালক ভাইকে ৫ টাকা বেশি বকশিস দেওয়া।

অটোরিকশাচালক সাইদুল রহমান বলেন, ফেসবুকে দেখেছি, সৌদি আরবের একটি দোকানে রমজান উপলক্ষে কেনাকাটা করলে ৪০ শতাংশ ছাড় দিচ্ছে। এটা দেখে চিন্তা করলাম, আমি রমজানে মানুষের জন্য কি করতে পারি। আমার তো তেমন সামর্থ্য নেই। যেহেতু আমার একটি অটোরিকশা আছে, তাই অটোরিকশার যাত্রীদের জন্যে ছাড়ের ব্যবস্থা করি। সেই চিন্তা থেকে আসলে এটা করা। আমার এই ছাড় পুরো রমজান মাসজুড়ে থাকবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, এর আগে, আমি ঢাকায় একটা কোম্পানিতে চাকরি করতাম। কিন্তু গত ১০-১২ বছর ধরে বাড়িতে এসে অটোরিকশা চালাই। এখন এই অটোরিকশা চালিয়ে আমার সংসার চলে।

ভাড়ায় ছাড়ের বিষয়টি অন্য অটোরিকশাচালকরা ভালোভাবে নেয়নি জানিয়ে সাইদুল আরও বলেন, এই ছাড়ের বিষয়টি দেখে অন্যান্য অটোরিকশাচালকরা আমাকে আজেবাজে কথা বলছে। তবে, আমি তাতে কিছু মনে করছি না।

কুড়িগ্রাম পৌর শহরের এরশাদুল হক নামের একজন বলেন, পবিত্র রমজান মাসে একজন অটোরিকশা চালক যে উদ্যোগ গ্রহণ করেছেন, এজন্য তিনি প্রশংসার দাবিদার। বিষয়টি খুবই ভালো লেগেছে। এই ভাইয়ের জন্য দোয়া ও শুভ কামনা থাকল।

সৈকত/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়