ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ভারতে কয়লা আনতে গিয়ে সুনামগঞ্জের দুই যুবকের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩২, ১৯ মার্চ ২০২৪  
ভারতে কয়লা আনতে গিয়ে সুনামগঞ্জের দুই যুবকের মৃত্যু

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশ করে কয়লা আনতে গিয়ে দুই বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (১৮ মার্চ) রাত সাড়ে ৯টায় উপজেলার টেকেরঘাট সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১৯৯৯ ভারতের কয়লার কোয়ারির ভেতর এ দুর্ঘটনা ঘটে।

নিহত দু’জন হলেন- তাহিরপুর উপজেলার লাকমা নয়াপাড়া গ্রাামের সাহাব উদ্দিনের ছেলে খাইরুল ইসলাম (২৪) ও একই গ্রামের রমজান আলীর ছেলে মুখলেস মিয়া (২৩)।

সোমবার সন্ধ্যার পর স্থানীয় ১০-১৫ জনের একটি দল তাহিরপুরের টেকেরঘাট সীমান্তে বিজিবির চোখ ফাঁকি দিয়ে চোরাইপথে আন্তর্জাতিক সীমানা পিলার ১৯৯৯ এলাকার ভারতের কোয়ারির ভেতরে প্রবেশ করে। রাত ৯টার দিকে কয়লা কোয়ারিতে অক্সিজেনের অভাবে ৩ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। এসময় সঙ্গে থাকা অন্য শ্রমিকরা রাত সাড়ে ৯টার দিকে তাদের উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মধ্যে দু’জনকে মৃত ঘোষণা করেন। আরেকজন শ্রমিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এর আগেও গত বৃহস্পতিবার (১৪ মার্চ) কয়লা আনতে গিয়ে মোহাম্মদ আইয়ুব আলী (২৩) নামের আরও এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছিল। সে তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের রজনী লাইন গ্রামের মজনু মিয়ার ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দিন। তিনি বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মনোয়ার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়