ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলা শুরু ১৫ এপ্রিল

নড়াইল প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২৮ মার্চ ২০২৪   আপডেট: ১২:৫২, ২৮ মার্চ ২০২৪
নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলা শুরু ১৫ এপ্রিল

নড়াইলে আগামী ১৫ এপ্রিল থেকে শুরু হবে ১৫ দিনব্যাপী সুলতান মেলা। নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (২৭মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে এ সভাটি অনুষ্ঠিত হয়। 

বিশ্ব বরেণ্য এই চিত্রশিল্পীর জন্মশত বার্ষিকী উপলক্ষে নড়াইলে  ‘সুলতান মেলা’ আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করেছে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশন। 

নড়াইল জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, নড়াইল  অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, সুলতান ফাউন্ডেশনের সদস্য  সচিব আশিকুর রহমান মিকু, নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সুলতান ফাউন্ডেশনের সদস্য, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, চিত্রশিল্পী এস.এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল পৌরসভার মাছিমদিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। চিত্র শিল্পে দেশ-বিদেশে খ্যাতির শীর্ষে পৌঁছানো শিল্পী সুলতান ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। নড়াইলের নিজ বাড়িতে তাকে সমাহিত করা হয়।

শরিফুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়