ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

গুলির শব্দে ফের কেঁপে উঠলো টেকনাফ সীমান্ত

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:১৫, ৫ এপ্রিল ২০২৪
গুলির শব্দে ফের কেঁপে উঠলো টেকনাফ সীমান্ত

ফাইল ফটো

মিয়ানমারের অভ্যন্তরে গুলির শব্দে আবারও কেঁপে উঠলো সীমান্তের এপারের কক্সবাজারের টেকনাফ উপজেলা। শুক্রবার (৫ এপ্রিল) ভোর থেকে সকাল পর্যন্ত গুলির শব্দ শুনতে পেয়েছেন বলে জানিয়েছেন সীমান্তবর্তী হ্নীলা, হোয়াইক্যং ও সাবরাং ইউনিয়নের একাধিক বাসিন্দা। এর আগে, গত ৩১ মার্চ সবশেষ গুলির শব্দ শুনতে পেয়েছিলেন তারা।

হোয়াইক্যং ইউনিয়নের মিনা বাজার এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে সাদেক হোসাইন বলেন, সেহরির পর মিয়ানমার থেকে গুলির আওয়াজ আমাদের এলাকায় ভেসে আসে। অতিরিক্ত আতঙ্ক না থাকলেও আশঙ্কা থেকে যায়। 

একই ইউনিয়নের উনচিপ্রাং বাজারের ব্যবসায়ী হেলাল উদ্দিন বলেন, এক-দুইদিন পরপর মিয়ানমার থেকে বিকট শব্দ আসে। অনেকে আতঙ্কে থাকেন। প্রতিদিনের ঘটনা মনে করে অনেকের মধ্যেই এখন আর ভয় কাজ করে না।

সাবরাং ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত সদস্য ফারিহা ইয়াসমিন বলেন, কয়েকদিন পর আজ শুক্রবার ভোর থেকে সকাল পর্যন্ত মিয়ানমারের অভ্যন্তরে গুলির আওয়াজ শোনা গেছে। সাবরাং ইউনিয়নের বিভিন্ন সীমান্ত থেকে থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ ভেসে আসে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ আনোয়ারী বলেন, মিয়ানমারের অভ্যন্তরের বিকট শব্দ আমাদের এপারের সীমান্ত বাসিন্দাদের জন্য নিয়মিত ঘটনার মতো হয়ে গেছে। কেউ অতিরিক্ত আতঙ্কে আছে বলে জানায়নি। বিকট শব্দ পেলেই আমরা সংশ্লিষ্টদের অবগত করি। 

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়