ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সড়কে যানজট নেই 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ৬ এপ্রিল ২০২৪  
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সড়কে যানজট নেই 

ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও নেই যানজট। শনিবার (৬ এপ্রিল) সকাল থেকে স্বস্তিতে বাড়ি ফিরছে উত্তরাঞ্চলের ঘরমুখো মানুষ।

সরেজমিন মহাসড়কের রাবনা, রসুলপুর, এলেঙ্গা, ভাবলাসহ বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, মহাসড়কে গণপরিবহনের চেয়ে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি। অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে খোলা ট্রাকে করে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। ঢাকা থেকে আসা মোটরসাইকেল চালক রফিকুল ইসলাম বলেন, ‘ঢাকা থেকে এলেঙ্গা আসতে দেড় ঘণ্টা সময় লেগেছে। বাইপাইল মোড় ও চন্দ্রা এলাকায় হালকা যানজট ছিল। আশা করছি, বগুড়া যাওয়া পথে আর কোথাও যানজটে পড়তে হবে না।’ 

মাইক্রোবাস চালক হান্নান শেখ বলেন, ‘ঢাকার কয়েকটি পয়েন্টে গাড়ির জট থাকলেও টাঙ্গাইলের অংশে নেই। স্বস্তিতে রাজশাহী যেতে পারছি।’ 

জেলা পুলিশ জানায়, মহাসড়কে স্বস্তির ঈদযাত্রার লক্ষ্যে সাত শতাধিক পুলিশ সদস্য পালাক্রমে কাজ করছে। ঘরমুখো মানুষের সুবিধার জন্য এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ২৫টি স্থায়ী টয়লেট নির্মাণ করা হয়েছে। 

ট্রাফিক পুলিশ সূত্র জানায়, যানবাহনের চাপ বাড়লে আজ শনিবার (৬ এপ্রিল) রাত ১১টা থেকে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সড়ক একমুখী করে দেওয়া হবে। শুধু উত্তরবঙ্গগামী যানবাহন ওই সড়কে চলাচল করবে।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্র জানায়, গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত ১২টা থেকে শুক্রবার (৫ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৭১০টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে ২ কোটি ৩৫ লাখ ৫০ হাজার টাকা টোল আদায় হয়েছে। 

টাঙ্গাইলের ট্রাফিক পরিদর্শক রফিকুল ইসলাম সরকার বলেন, যানবাহনের চাপ বাড়লেও এখন পর্যন্ত কোথাও যানজট দেখা দেয়নি। ঈদ সামনে রেখে মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে, সেই জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ। 

কাওছার/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়