ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক বাড়ছে গাড়ির চাপ, নেই ভোগান্তি

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:১১, ৭ এপ্রিল ২০২৪
বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক বাড়ছে গাড়ির চাপ, নেই ভোগান্তি

প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ব্যস্ততম ঢাকার কর্মস্থল থেকে গ্রামের বাড়িতে আজও ফিরছেন উত্তর-দক্ষিণাঞ্চলের মানুষ। বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক, হাটিকুমরুল-বনপাড়া ও বগুড়া-নগরবাড়ী  মহাসড়কে বাস, মাইক্রোবাস ও প্রাইভেটকারের সংখ্যা বাড়তে শুরু করেছে। তবে, যানবাহনের চাপ বাড়লেও এই মহাসড়কে এখন পর্যন্ত যানজট ও ধীরগতি পরিলক্ষিত হয়নি। স্বাভাবিক গতিতেই চলছে যানবাহন।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড়, পাচিলা ও নলকার মোড় ঘুরে দেখা যায়, যানবাহন কিছুটা বেড়েছে। তবে অন্যান্য সময়ের মতোই একদম স্বাভাবিক গতিতে সকল রুটে যানবাহন চলাচল করছে। যার ফলে এই মহাসড়কে যাত্রীদের ভোগান্তি পেতে দেখা যায়নি। অন্যদিকে ট্রাফিক আইন মানাতে ও নির্বিঘ্ন চলাচল নিশ্চিতে তৎপর রয়েছে পুলিশ। 

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, সকাল থেকে মহাসড়কে বিভিন্ন ধরনের গাড়ির চাপ কিছুটা বেড়েছে। তবে মহাসড়কের কোথাও কোনও ভোগান্তি নেই। সকল গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে। 

তিনি আরও বলেন, আগামীকাল (৮ এপ্রিল) গার্মেন্টস ছুটি হবে। তার পরে মহাসড়কে যানবাহনের সর্বোচ্চ চাপটা শুরু হবে। আশা করছি সেই সময়েই মহাসড়কে আগের মতো কোনও অবস্থার সৃষ্টি হবে না। আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি। 

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) জাফর উল্লাহ রুবেল বলেন, ধীরে ধীরে মহাসড়কে গাড়ির চাপ বাড়ছে। তবে যান চলাচল একদম স্বাভাবিক রয়েছে ।

তিনি বলেন, ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কসহ সকল রুটে গাড়ির চাপ বাড়লেও এবার সিরাজগঞ্জের মহাসড়কে যানজটের সম্ভাবনা নেই বললেই চলে।

অদিত্য/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়