ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

টেকনাফে চেয়ারম্যান পদে লড়বেন বাবা-ছেলে 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ৫ মে ২০২৪  
টেকনাফে চেয়ারম্যান পদে লড়বেন বাবা-ছেলে 

জাফর আহমদ এবং তার ছেলে দিদার মিয়া

কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে জাফর আহমদ ও তার ছেলে দিদার মিয়া চেয়ারম্যান পদের জন্য লড়বেন। রোববার (৫ মে) যাছাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (চট্টগ্রাম) নাসির উদ্দিন পাটোয়ারি। তিনি রামু, উখিয়া ও টেকনাফ উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

জাফর আহমদ টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

এদিকে, একই পদে বাবা ও ছেলের প্রার্থিতা নিয়ে টেকনাফবাসীর মধ্যে কৌতুহল সৃষ্টি হয়েছে। বাবা-ছেলের ভোটযুদ্ধ নাকি, বাবার হয়ে ছেলে ডামি প্রার্থী তা নিয়ে চলছে ভোটারদের মধ্যে আলোচনা।

বাবা-ছেলের প্রার্থিতা প্রসঙ্গে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ বলেন, ‘অনেক সময় অনিচ্ছাকৃত সামান্য ত্রুটি নিয়েও মনোনয়নপত্র অবৈধ হয়। সেই আশঙ্কা থেকে আমার ছেলে দিদার মিয়া মনোনয়নপত্র দাখিল করে। বাবা-ছেলে দুই জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। এখন ছেলে দিদার আমার জন্য ভোট করবে।’

দিদার মিয়াও তার বাবার হয়ে শেষ পর্যন্ত নির্বাচনি মাঠে থাকবেন বলে জানিয়েছেন। 

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মে। ইতোমধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে টেকনাফ থেকে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- চেয়ারম্যান পদে নুরুল আলম, জাফর আহমদ ও দিদার মিয়া। ভাইস চেয়ারম্যান পদে- সরওয়ার আলম, আবু ছিদ্দিক ও রফিক উদ্দিন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে- তাহেরা বেগম, গোলাপজান আক্তার ও মরজিনা আক্তার। 

 তৃতীয় ধাপের নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল আজ রোববার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোটগ্রহণ হবে ২৯ মে।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়