ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

চট্টগ্রামে বাসের বাড়তি ভাড়া আদায়, জরিমানা 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ৭ এপ্রিল ২০২৪  
চট্টগ্রামে বাসের বাড়তি ভাড়া আদায়, জরিমানা 

চট্টগ্রামে বাস কাউন্টারে বিআরটিএ’র অভিযান

চট্টগ্রামে নির্বিঘ্নে ঈদযাত্রা ও যাত্রীর বাড়তি ভাড়া আদায় ঠেকাতে অভিযানে নেমেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। এরই অংশ হিসেবে রোববার (৭ এপ্রিল) চট্টগ্রাম মহানগরীর দামপাড়া, বায়োজিদ ও অক্সিজেন বাস কাউন্টারে অভিযানকালে ছয়টি বাসকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযানের নেতৃত্ব দেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগের আদালত-১২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না। তিনি বলেন, ‘ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ও বাড়তি ভাড়া আদায় ঠেকাতে আমরা বিভিন্ন বাস কাউন্টারে গিয়ে প্রথমে সতর্ক করে আসছিলাম। কিন্তু এরপরও সৌদিয়া পরিবহন বাড়তি ভাড়া আদায় করেছে। এমনকি অভিযানে ফিটনেসবিহীন চারটি বাস ও এক বাস চালকের লাইন্সেস দেখাতে পারেনি। এসব অপরাধে মোট ছয়টি বাস মালিক ও সংশ্লিষ্টদের কাছ থেকে ৩২ হাজার টাকা আদায় করা হয়েছে।’

গত শুক্রবার (৫ এপ্রিল) চট্টগ্রাম মহানগরীর অলংকার, একে খান, দামপাড়া, বিআরটিসি, কদমতলী, নতুন ব্রিজ, চাঁদগাও-বদ্দারহাটসহ বিভিন্ন কাউন্টারে বিআরটিএ চট্টগ্রাম টিম সরেজমিন পরিদর্শনে যান। তখন প্রায় সবকটা পরিবহনের কাউন্টারে গিয়ে বাড়তি ভাড়াসহ নানা বিষয়ে সতর্ক করা হয়। প্রত্যেকটি কাউন্টারে নির্ধারিত ভাড়ার তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শিত রাখতে বলা হয়। এরপরও বেশ কিছু পরিবরহন এসব নির্দেশনা না মানায় অভিযানে নামে বিআরটিএ।

বিআরটিএ চট্টগ্রাম কর্তৃক গত ৫ এপ্রিল চট্টগ্রামের বিভিন্ন বাসস্ট্যান্ডে ঈদে ঘরমুখ মানুষের যাত্রা নির্বিঘ্ন ও আনন্দময় করার জন্য বাড়তি ভাড়া না নেওয়ার বিষয়ে বিভিন্ন গণপরিবহন কাউন্টারে বিআরটিএ অনুমোদিত নির্ধারিত ভাড়ার তালিকা প্রেরণ করা হয় এবং বাড়তি ভাড়া আদায় না করার জন্য সতর্ক করা হয়।

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ