ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

উপজেলা নির্বাচন: শেরপুরে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ১৭ এপ্রিল ২০২৪  
উপজেলা নির্বাচন: শেরপুরে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নির্বাচনী হলফনামায় তথ্যের গরমিল ও বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট খারাপ থাকার অভিযোগে শেরপুরের দুই উপজেলার এক চেয়ারম্যান প্রার্থী ও তিন ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে নির্বাচন কমিশনের শেরপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত যাচাই বাছাইয়ে বাদ দেওয়া হয় ওই চার প্রার্থীর মনোনয়নপত্র। তফসিল অনুযায়ী বুধবার (১৭ এপ্রিল) ছিল উপজেলা পরিষদে প্রথম ধাপের নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের দিন। এ দিন শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন বাছাই করা হয়। এর আগে গত ১৫ এপ্রিল ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

মনোনয়ন বাতিল হওয়া চার প্রার্থী হলেন, শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী মো. আব্দুল মতিন, ভাইস-চেয়ারম্যান পদে মো. আজিজুল হক ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোছা. জাহানারা বেগম। এছাড়াও ঝিনাইগাতী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. হারুন অর রশিদ।

এবারের নির্বাচনে দুই উপজেলায় বিভিন্ন পদে মোট ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে শ্রীবরদী উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ঝিনাইগাতী উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আনোয়ারুল হক বলেন, দুই উপজেলার মোট ৫৩ জন প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন।

তফসিল অনুযায়ী, ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।
 

তারিকুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়