ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

নেত্রকোণায় সরকারের কাছে নিরাপত্তা ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

নেত্রকোণা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১৭ এপ্রিল ২০২৪  
নেত্রকোণায় সরকারের কাছে নিরাপত্তা ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

নেত্রকোণায় সরকারের কাছে নিরাপত্তা ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিচারপ্রার্থী দম্পতি।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে নেত্রকোণা পৌর শহরের ছোটবাজার এলাকায় তাদের নিজ বাসায় এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিচার প্রত্যাশী সোহরাব উদ্দীন আকন্দ ও শাম্মি খান সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় তারা জানান, ছোট বাজার এলাকায় নির্দিষ্ট চৌহদ্দি ও তফসিলে আদালত থেকে ভাড়াটিয়া উচ্ছেদ মামলায় ডিক্রি জারি করা হয়। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসনের নাজির মহিউদ্দিন আহমেদ গায়ের জোরে ও অনৈতিকভাবে ভুল তফসিলে এই দম্পতির জায়গায় ভেকু দিয়ে সমস্ত স্থাপনা ভেঙে ফেলে। ডিক্রি জারি করে দখলদারী কাজের সময় নাজিরকে সাংবাদিকসহ আরও অনেকে তফসিল নিয়ে জানতে চাইলে নাজির কোন প্রশ্নের জবাব দেননি এবং আদালতের আদেশও প্রকাশ করেনি বলেও অভিযোগ করেন এই দম্পতি।

এসময় তারা আরও অভিযোগ করে বলেন, একজন নাইট গার্ড কোর্টের পিয়ন থেকে আজ নাজির হয়ে কোটি টাকার সম্পদের মালিক, শুধু এরকম দুর্নীতির কারণে।

শাম্মি খান বলেন, উচ্ছেদকৃত ভূমিতে হাইকোর্টের ৬ মাসের স্থগিতাদেশ জারি আছে। হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ভাড়াটিয়া উচ্ছেদ মামলায় উল্লিখিত সীমানা এবং চিহ্নিত ৩টি ঘরের কোন যাচাই-বাছাই না করে নাজির তার ইচ্ছেমত আমার সমস্ত জায়গার স্থাপনা ভেঙে দেয়। উল্লেখ্য, ভাড়াটিয়া উচ্ছেদ মামলাতে ভেকু দিয়ে স্থাপনা ভাঙার কোন নিয়ম নাই বা কোন নির্দেশ ছিল না। নাজির কোন পেপারও দেখায়নি। পরবর্তীতে আমার ভেঙে দেওয়া জিনিসগুলোও আমাকে দেয়নি, ট্রাক দিয়ে তারা আমার যাবতীয় মালামাল নিয়ে যায়, আমি বাধা দিতে গেলে আমাকে আর আমার স্বামীকে আঘাত করে। তারপর আমরা নেত্রকোণা সদর হাসপাতালে চিকিৎসা নেই।

সেতু/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়