ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

বরখাস্ত হলেন ভবানীগঞ্জ পৌর মেয়র আবদুল মালেক

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ১৪ জুন ২০২৪  
বরখাস্ত হলেন ভবানীগঞ্জ পৌর মেয়র আবদুল মালেক

আবদুল মালেক। ফাইল ফটো

অনিয়ম-দুর্নীতি ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আবদুল মালেককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১২ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এতে সই করেছেন স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপসচিব আব্দুর রহমান।

আবদুল মালেক ভবানীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি। তিনি পর পর দুইবার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছিলেন। আবদুল মালেককে সাময়িক বরখাস্ত করে পৌরসভার প্যানেল মেয়র-১ হাচেন আলীকে পৌরসভার প্রশাসনিক দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০১৯ সালে পৌরসভার চারটি প্যাকেজের কাজের দরপত্র আহ্বান করা হয়। এর মধ্যে তিনটি প্যাকেজের কাজ সম্পন্ন না করে চেক তুলে নিয়েছেন মেয়র আবদুল মালেক। ২০২২ সালে কাজ না করেই কোটেশনের মাধ্যমে ৫ লাখ ৮৬ হাজার ৪০ টাকা আত্মসাৎ করা হয়েছে। পৌর ভবনের নির্মাণ কাজ ঠিকাদারের পরিবর্তে নিজেই করেছেন আবদুল মালেক। স্বাক্ষর করে বিলও তুলেছেন নিজে। এছাড়া, আদায় করা পৌর কর আত্মসাৎ, ট্রেড লাইসেন্স প্রদানে অনিয়ম, পৌরসভার ট্রাক, রোলার ও অন্যান্য যানবাহন ব্যবহারের ক্ষেত্রে গাফিলতি এবং পৌর এলাকার সড়কে যানবাহন থেকে স্লিপের মাধ্যমে অবৈধভাবে টাকা তোলার অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। তাই আবদুল মালেককে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কেয়া/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়