ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ৬ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২৩:১০, ৬ ফেব্রুয়ারি ২০২৩
সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠন

কলেজ প্রতিষ্ঠার ৭৩ বছর পর প্রথমবারের মতো রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির (সোককসাস) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ১৯ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে সভাপতি পদে দৈনিক নয়া শতাব্দীর প্রতিবেদক ইয়াছিন মোল্লা ও সাধারণ সম্পাদক পদে দৈনিক আশ্রয় প্রতিদিনের প্রতিবেদক শেখ জাহাঙ্গীর নির্বাচিত হয়েছেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক আকবর চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে রোববার সংগঠনটির বার্ষিক আলোচনা সভা শেষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং আর টিভির বার্তা সম্পাদক আকতার হোসেন এ নতুন কমিটি ঘোষণা করেন। আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেন সংগঠনের সমন্বয়ক ও প্রধান নির্বাচন কমিশনার বীর সাহাবী, প্রধান উপদেষ্টা মো. নাজমুল খান সুজন ও উপদেষ্টা মেহেদী হাসান।

কমিটিতে অন্যান্যদের মধ্যে- সহ সভাপতি পদে সিএনএন বাংলা টিভির সাদিয়া ইসলাম ও দৈনিক সকালের সময় পত্রিকার তৌহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাপ্তাহিক শীর্ষ খবরের জয়ন্ত চক্রবর্তী ও দৈনিক ভোরের ডাকের লিখন হোসাইন, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক আই বার্তার রাসেল মাহমুদ ও দপ্তর সম্পাদক পদে সাপ্তাহিক বার্তা বিচিত্র পত্রিকার আকবর চৌধুরী নির্বাচিত হয়েছেন।

এছাড়াও অর্থ সম্পাদক পদে দৈনিক আমার বার্তার পত্রিকার অপূর্ব চক্রবর্তী, নারী বিষয়ক সম্পাদক পদে সাপ্তাহিক শীর্ষ খবরের আশিকা জান্নাত, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দ্য ডেইলি ক্যাম্পাসের ফয়সাল আহমেদ হানিফ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে একুশে সংবাদের জাহিদ হাসান, ক্রীড়া সম্পাদক পদে দ্য বাংলাদেশ মোমেন্টসের মো. সাজ্জাদুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক অধিকারের মাহমুদুল সাকিব, আপ্যায়ন সম্পাদক পদে বঙ্গবাজারের হাসিব ইথুন ও কল্যাণ সম্পাদক পদে দৈনিক দেশ দেশান্তরের শামসুদ্দিন খান নির্বাচিত হয়েছেন।

কমিটিতে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন দৈনিক সকালের সংবাদের আমিরুল ইসলাম, দৈনিক নতুন দিগন্তের শহিদুল ইসলাম ও দৈনিক আগামীর সংবাদের অবান্তিকা সাহা।

নবনির্বাচিত সভাপতি ইয়াছিন মোল্লা বলেন, ‘ক্যাম্পাস সাংবাদিকতায় আমরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে যাবো। শিক্ষার্থীদের কল্যাণমূলক কাজ এবং তাদের যৌক্তিক দাবি আদায়ে থাকবো সচেষ্ট।’ 

সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর বলেন, ‘কলেজ পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। আমাদের লেখনীর মাধ্যমে তথ্যবহুল সংবাদ প্রচারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে। নতুন নেতৃত্বের মাধ্যমে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি সামনের দিকে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।’

এর আগে ২০২২ সালের ২০ এপ্রিল ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির গঠন করা হয়। প্রায় এক বছর পর কমিটি পূর্ণাঙ্গ করা হয়েছে।

মেহেরাবুল ইসলাম/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়