ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

নোবিপ্রবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটে অংশগ্রহণ করবে ১৭৮২ ভর্তিচ্ছু

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ২ মে ২০২৪   আপডেট: ১৬:৫৯, ২ মে ২০২৪
নোবিপ্রবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটে অংশগ্রহণ করবে ১৭৮২ ভর্তিচ্ছু

গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আগামীকাল শুক্রবার (৩ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের স্নাতক ভর্তি পরীক্ষা। এ কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ১৭৮২ জন পরীক্ষার্থী। 

আজ বৃহস্পতিবার (২ মে) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের তিনটি ভবনের মোট ৪২টি কক্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এমসিকিউ পদ্ধতিতে ১ ঘণ্টাব্যাপী চলবে এ পরীক্ষা। ভর্তি পরীক্ষা আয়োজনে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ইতোমধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কক্ষ ও আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানে দেওয়া হয়েছে। এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের সুবিধার্থে বাস সুবিধার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তি পরীক্ষা ঘিরে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি, রোভার স্কাউটসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রসংগঠন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি নিয়ে নোবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান রাইজিংবিডিকে বলেন, "নির্বিঘ্নে ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরীক্ষার দিন প্রক্টরিয়াল বডি ও পুলিশের টিম সার্বক্ষণিক মাঠে থাকবে।"

/ফাহিম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়