ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

বশেমুরবিপ্রবিতে ‘বি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯২.৭৩ শতাংশ

বশেমুরবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ৪ মে ২০২৪  
বশেমুরবিপ্রবিতে ‘বি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯২.৭৩ শতাংশ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটভুক্ত মানবিক শাখার গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তীব্র দাবদাহের কারণে পরীক্ষা কেন্দ্রে বসানো হয়েছিল জরুরি চিকিৎসা সেবা।

গতকাল শুক্রবার (৩ মে) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা। এ কেন্দ্রে ২ হাজার ৩৪১ জনের মধ্যে ২ হাজার ১৭১ জন পরীক্ষায় অংশ নেয়। উপস্থিতির হার ৯২.৭৩ শতাংশ।

পরীক্ষাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব, উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মো. মোবারক হোসেন, রেজিস্ট্রার মো. দলিলুর রহমানসহ প্রক্টোরিয়াল বডি ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ।

পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ বছর পরীক্ষার্থীর সংখ্যাও ছিল অন্যান্যবারের চেয়ে বেশি। আমরা সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণের সর্বাত্মক চেষ্টা করছি।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে সবার জন্য বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করার পাশাপাশি ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের সার্বিক সেবা দিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন কাজ করে। 

প্রসঙ্গত, চলতি শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের ‘সি’ ইউনিটভুক্ত বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ মে বেলা ১১টা থেকে ১২ টা। তিন ইউনিটে মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন ভর্তিচ্ছুর মধ্যে এ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবে ৪ হাজার ৪৮১ জন।

/হৃদয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়