ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

শিক্ষক অবমাননার অভিযোগে গবিতে মানববন্ধন 

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ১৫ মে ২০২৪  
শিক্ষক অবমাননার অভিযোগে গবিতে মানববন্ধন 

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) আইন বিভাগের শিক্ষক লিমন হোসেনের সঙ্গে দুর্ব্যবহার ও মিথ্যা অপবাদ দেওয়ার অভিযোগে মৌন মিছিল ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। 

বুধবার (১৫ মে) সকালে অ্যাকাডেমিক ভবন থেকে প্ল্যাকার্ড হাতে তারা মৌন মিছিল নিয়ে মূল ফটক ঘুরে বাদামতলায় এসে মানববন্ধন করেন।

শিক্ষার্থীদের দাবি- আইন বিভাগের শিক্ষক লিমন হোসেনের সঙ্গে দুর্ব্যবহার, সমাবর্তন বানচালের চেষ্টা ও বহিরাগত প্রবেশ করিয়ে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা শিক্ষার্থীদের দ্রুত বিচার করতে হবে।

আইন বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, গতকাল মঙ্গলবার (১৪ মে) আমাদের শিক্ষকদের সঙ্গে যে দুর্ব্যবহার করা হয়েছে তার প্রতিবাদস্বরূপ আজ এই মানববন্ধন। আমরা চাই, যে বা যারা বিশ্ববিদ্যালয়ের মানক্ষুণ্ন করতে সাধারণ শিক্ষার্থীদের উপর জোর-জবরদস্তি করে প্রশাসনের বিরুদ্ধে মানববন্ধন করতে বলেছে তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হোক। 

একই বিভাগের আরেক শিক্ষার্থী মুক্তা বলেন, শিক্ষক হচ্ছেন আমার বাবা-মা’র মতো। তাকে নিয়ে মিথ্যা অপবাদ দেওয়ায় আজ মানববন্ধন করছি। আমরা চাই, যারা এসব কর্মকাণ্ড করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে, তাদের অনতিবিলম্বে বহিষ্কার করা হোক। এর পিছনে যেসব বহিরাগত শিক্ষার্থী রয়েছে, তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক।

জানতে চাইলে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, ‘এ বিষয়গুলো নিয়ে প্রক্টরিয়াল বডি গঠন করে দেওয়া হয়েছে। তারা পর্যালোচনা করে তদন্ত করে রিপোর্ট জমা দিবে। সেভাবেই সিদ্ধান্ত নেওয়া হবে।’ 

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১৪ মে) বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগের শিক্ষার্থী আবিদ, রসায়ন বিভাগের নাসিমসহ বেশ কয়েকজন শিক্ষার্থী রেজিস্ট্রারের অপসারণের দাবিতে আন্দোলন করার জন্য শিক্ষার্থীদের জোর-জবরদস্তি করেন বলে অভিযোগ তোলেন আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে তারা আন্দোলনকারীদের বিরুদ্ধে উপাচার্য বরাবর লিখিত অভিযোগ জমা দেন।

/সানজিদা/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়