ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় গুলিতে বাংলাদেশি নিহত

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ১৫ সেপ্টেম্বর ২০২০  
দক্ষিণ আফ্রিকায় গুলিতে বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকার কোয়াজুলু নাটাল প্রদেশের নিউ ক্যাসেল শহরে সন্ত্রাসীদের গুলিতে মো. জাহাঙ্গীর হোসেন (৩২) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। 

নিহত জাহাঙ্গীর হোসেন নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার শিমুলিয়া গ্রামের নূর মোহাম্মদ মৌলভী বাড়ির আতিক উল্যার মাস্টারের ছেলে। পাঁচ ভাই ও এক বোনের মধ্যে জাহাঙ্গীর ছিলেন দ্বিতীয়।

বাংলাদেশ সময় সোমবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে নিউ ক্যাসেল শহরের ওসোজানী বঙ্গ সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

নিহতের স্বজনরা জানান, জীবিকার তাগিদে গত দেড় বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান জাহাঙ্গীর হোসেন। কোয়াজুলু নাটাল প্রদেশের নিউ ক্যাসেল শহরে একটি দোকানে চাকরি নেন তিনি। প্রতিদিনের মতো রাতে দোকান বন্ধ করে নিউ ক্যাসেল শহরের ওসোজানী বঙ্গ সেন্টারের সামনে দাঁড়িয়ে ছিলেন। সেসময় কয়েকজন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। 

গুলিবিদ্ধ হয়ে জাহাঙ্গীর সড়কে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আশপাশের ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, সোমবার রাতেই দক্ষিণ আফ্রিকা প্রবাসী এক বাংলাদেশি তাদেরকে মোবাইলে জাহাঙ্গীরের মৃত্যুর বিষয়টি জানান। জাহাঙ্গীরের লাশ দেশে ফিরিয়ে আনতে তারা সরকারের সহযোগিতা চেয়েছেন।

মাওলা সুজন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়