ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

সৈকতে ট্যুরিস্ট পুলিশের কঠোর হুঁশিয়ারি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১৪ মে ২০২৩   আপডেট: ১১:৪০, ১৪ মে ২০২৩
সৈকতে ট্যুরিস্ট পুলিশের কঠোর হুঁশিয়ারি

পর্যটকসহ স্থানীয়দের সৈকত থেকে নিরাপদ স্থানে চলে যেতে কঠোর পদক্ষেপ নিয়েছে ট্যুরিস্ট পুলিশ। তাদের একাধিক টিম সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং ও সচেতনতা অব্যাহত রেখেছে।

রোববার (১৪ মে) সকাল থেকে সৈকতের কলাতলী, সুগন্ধা, সি-গাল, লাবণী ও ডায়াবেটিক পয়েন্টে ট্যুরিস্ট পুলিশের জনসচেতনতা কার্যক্রম লক্ষ্য করা যায়। তারা মাইকিং করে শুধু সমুদ্রের পানি থেকে নয়; বরং সৈকত থেকেও উঠে যেতে নির্দেশনা দিচ্ছেন।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার শেহরিন আলম বলেন, ‘সমুদ্র বেশ উত্তাল রয়েছে। এবং ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। সেক্ষেত্রে পর্যটক কিংবা স্থানীয়রা সমুদ্রে নামলে ক্ষতির আশঙ্কা রয়েছে। তাই ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক মাইকিং করে তাদের সচেতন করছে। এছাড়াও আবহাওয়া অফিসের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। আমরা ঘূর্ণিঝড় মোখার ব্যাপারে সচেতন রয়েছি এবং সব পর্যটন স্পটের লোকজনকে সচেতন করা হচ্ছে।’

কক্সবাজারের হোটেল-মোটেল, রিসোর্ট থেকে বেশিরভাগ পর্যটক কক্সবাজার ত্যাগ করেছেন বলে জানিয়েছেন কক্সবাজার হোটেল-মোটেল গেস্টহাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সেলিম নেয়াজ।

রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত কক্সবাজার জেলার ৭ শতাধিক আশ্রয়কেন্দ্রে ২ লাখ ২৭ হাজার ৪২৫ জন মানুষ আশ্রয় নিয়েছেন বলে জেলা প্রশাসনের কন্ট্রোল কর্মকর্তা মো. বশির উদ্দিন জানিয়েছেন।

/তারেকুর/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়