ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বইমেলায় সুরের মানুষদের বই

প্রকাশিত: ১৮:২৬, ২১ মার্চ ২০২১  
বইমেলায় সুরের মানুষদের বই

প্রতিবছর ভাষার মাস ফেব্রুয়ারি জুড়ে একুশে বইমেলার আয়োজন করা হয়। করোনা মহামারির কারণে এ বছর তা সম্ভব হয়নি। বরং গত ১৮ মার্চ থেকে শুরু হয়েছে অমর একুশে বইমেলা। এবারের বইমেলায় দেশের বেশ কয়েকজন খ্যাতিমান সংগীতশিল্পীর বই প্রকাশিত হতে যাচ্ছে।

নন্দিত গণসংগীতশিল্পী ফকির আলমগীরের পাঁচটি বই প্রকাশিত হবে। অনন্যা প্রকাশনী ও মিজান প্রকাশনী থেকে ‘এহরাম থেকে আরাফাত’, ‘দেশ দেশান্তর’, ‘শিল্প সাহিত্যে আমাদের মুক্তিযুদ্ধ’, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা দুটি বই প্রকাশিত হবে। এদিকে স্বনামধন্য গীতিকার লতিফুল ইসলাম শিবলীর ‘ফ্রন্টলাইন’ নামে একটি উপন্যাস প্রকাশিত হয়েছে।

জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান প্রথমবারের মতো প্রকাশ করতে যাচ্ছেন বই। ‘অনূভূতির অভিধান’ শিরোনামের বইটি প্রকাশ করছে তাম্রলিপি প্রকাশনী। সংগীতশিল্পী লুৎফর হাসানের চারটি বই প্রকাশিত হবে। এরমধ্যে নাগরিক প্রকাশনী থেকে ‘মানিব্যাগ ও মধ্যবর্তী পনের বছর’, ‘প্রেমিকার ঘরবাড়িতে কিছু আশ্চর্য শিমফুল’। কিংবদন্তি পাবলিকেশন্স থেকে ‘তবে তাকাও নিজের দিকে’ ও প্রিয়বাংলা প্রকাশনী থেকে ‘নক্ষত্রের দেশ’ প্রকাশিত হবে।

সংগীতশিল্পী পুতুলের লেখা ‘এক শিল্পীসত্তার ব্যবচ্ছেদ এবং তার আত্মজীবনীর ভগ্নাংশ’ শিরোনামে উপন্যাস প্রকাশিত হতে যাচ্ছে। এটি প্রকাশ করবে তাম্রলিপি প্রকাশনী।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়