Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

অমিতাভের টাকা ফেরত: আবু সাইয়ীদ বললেন, আমার কিছু বলার আছে  

প্রকাশিত: ১৫:২৯, ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:৪৮, ১৫ সেপ্টেম্বর ২০২১
অমিতাভের টাকা ফেরত: আবু সাইয়ীদ বললেন, আমার কিছু বলার আছে  

‘আয়নাবাজি’খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী চলতি অর্থবছরে হুমায়ূন আহমেদের উপন্যাস ‘পেন্সিলে আঁকা পরী’র জন্য সরকারি অনুদান পান। কিন্তু হঠাৎ করেই এই নির্মাতা ঘোষণা দিয়েছেন- অনুদানের টাকা সরকারি কোষাগারে ফিরিয়ে দেবেন তিনি।

বিষয়টি নিয়ে কথা বলতে চান আরেক নির্মাতা আবু সাইয়ীদ। তিনি আজ এ বিষয়ে কথা বলার জন্য বিকেল ৪টায় ফেইসবুক লাইভের ঘোষণা দিয়েছেন।

অমিতাভ রেজা চৌধুরীর একটি ছবি পোস্ট করে আবু সাইয়ীদ ফেইসবুক পেইজে আজ লিখেছেন: ‘সরকারি অনুদানের টাকায় হুমায়ূন আহমেদের ‘পেন্সিলের আঁকা পরী’ উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন নন্দিত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। অনুদানের প্রথম কিস্তির যে টাকা পেয়েছিলেন, তা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। হুমায়ূন আহমেদের স্ত্রী ও সন্তানদের সমন্বয়ে গঠিত ট্রাস্টি বোর্ড এই চলচ্চিত্রের গল্পের জন্য বড় অঙ্কের অর্থ এবং সেই সঙ্গে চলচ্চিত্র মুক্তির পর এর আয়ে অংশিদারিত্ব চাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানান তিনি।’

উল্লেখ্য হুমায়ূন আহমেদ জীবিত থাকাকালীণ নির্মাতা সাইয়ীদ তার লেখা দু’টি উপন্যাসের অনুমতি নিয়েছিলেন— ‘নিরন্তর’ ও ‘পেন্সিলে আঁকা পরী’। সাইয়ীদ পরবর্তী সময়ে ‘নিরন্তর’ সিনেমায় রূপ দিলেও ‘পেন্সিলে আঁকা পরী’ নিয়ে তিনি কোনো কাজ করেননি। ইতোমধ্যে অমিতাভ রেজা চৌধুরী ‘পেন্সিলে আঁকা পরী’ নির্মাণের জন্য আবু সাইয়ীদের অনুমতি নেন। তিনি হুমায়ূন আহমেদকেও বিষয়টি জানিয়েছিলেন বলে জানা গেছে। 

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়