ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ডন থ্রি’ সিনেমার বাজেট কত টাকা?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৮:০০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
‘ডন থ্রি’ সিনেমার বাজেট কত টাকা?

দর্শকপ্রিয় বলিউড সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘ডন’। ২০১১ সালে মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ‘ডন টু’। তারপর থেকেই দর্শকরা মুখিয়ে আছেন সিনেমাটির নতুন কিস্তির জন্য।

দীর্ঘদিন গুঞ্জন উড়ে, নির্মিত হতে যাচ্ছে সিনেমাটির তৃতীয় কিস্তি। কিন্তু তা গুঞ্জনেই সীমাবদ্ধ ছিল। দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে গত বছরের ৮ আগস্ট ‘ডন থ্রি’ সিনেমার টিজার প্রকাশ করেন সিনেমাটির পরিচালক ফারহান আখতার।

বরাবরের মতো তৃতীয় কিস্তিতে শাহরুখ খান অভিনয় করবেন কিনা তা নিয়ে শুরু হয় জল্পনা। তবে দর্শকদের হতাশ করে নির্মাতা ঘোষণা দেন, ‘ডন থ্রি’-তে নেই শাহরুখ, তার পরিবর্তে রণবীর সিংকে নেওয়া হয়েছে। আর প্রিয়াঙ্কার বদলে এন্ট্রি নিয়েছেন কিয়ারা আদভানি। ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির নতুন কিস্তি কত টাকা ব্যয়ে নির্মিত হবে?

‘ডন থ্রি’ সিনেমা সংশ্লিষ্ট একটি সূত্র বলিউড হাঙ্গামাকে বলেন, ‘‘ডন’ এবং ‘ডন টু’ সিনেমা পরিমিত বাজেটে নির্মিত হয়েছিল। কিন্তু পরিচালক ফারহান আখতার ‘ডন থ্রি’ সিনেমাটি গ্লোবালি নির্মাণের পরিকল্পনা করেছেন। ভারতীয় অ্যাকশন সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করাই ‘ডন থ্রি’-এর লক্ষ্য নয় বরং আরো এগিয়ে যাওয়ার।’’

বাজেটের পরিমাণ উল্লেখ করে সূত্রটি বলেন, ‘‘প্রিন্ট এবং পাবলিসিটির ব্যয় বাদ দিয়ে ‘ডন  থ্রি’ নির্মাণে বাজেট ২৭৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩৬৩ কোটি ৮০ লাখ টাকার বেশি)। ভারতীয় সিনেমায় যে ঘরানার অ্যাকশন দৃশ্য তৈরি করা হয়, তার থেকে ব্যতিক্রম হবে সিনেমাটির অ্যাকশন দৃশ্যগুলো।’’

ডন ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা মুক্তি পায় ২০০৬ সালে। এরপর ৫ বছরের বিরতি নিয়ে মুক্তি পায় ‘ডন-টু’। দুটিতেই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান। ডন ফ্র্যাঞ্চাইজির প্রযোজনায় ছিল ফারহান আখতার ও রিতেশ সিধওয়ানির প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইনমেন্ট। বরাবরের মতো এক্সেল এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হচ্ছে ‘ডন থ্রি’।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়