ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এবার শিল্পী সমিতির নির্বাচন করছেন না সেই সীমান্ত!

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ১৯ মার্চ ২০২৪  
এবার শিল্পী সমিতির নির্বাচন করছেন না সেই সীমান্ত!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে কাঞ্চন-নিপুণের প্যানেলে নির্বাচন করে হেরেছেন অভিনেতা সীমান্ত। পরে কমিটির শূন্য পদে কো-অপ্ট করে সীমান্তকে নেয়া হয়। কার্যনিবার্হী পরিষদের সদস্য সীমান্ত দাবি করেন, সংগঠনটির সভাপতি ইলিয়াস কাঞ্চনের কারণেই কাজ করতে পারেননি তারা। তবে এবার আর শিল্পী সমিতির নির্বাচন করবেন না সীমান্ত। 

সীমান্ত রাইজিংবিডিকে বলেন, এবারের শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেব না।

এর কারণ হিসেবে তিনি বলেন, সদস্যদের জন্য কাজ করতে পারিনি। এখন ভোট চাইতে গিয়ে কি জবাব দেব? সদস্যদের প্রশ্নেন জবাব দিতে পারবো না। তাই এবার নির্বাচন করছি না। 

এর আগে সীমান্ত রাইজিংবিডিকে বলেছিলেন, সভাপতির অনুমতি ছাড়া কিছুই করা সম্ভব না। যখন আমাদের শিল্পীরা জিজ্ঞাসা করেন, অনেক আশা নিয়ে তোমাদের ভোট দিয়েছি। তোমরা কি করেছো? আসলে তখন বলার মতো মুখ থাকে না। আসলেই তো সেভাবে কিছু করা হয়নি, করতে পারিনি। ঈদের পরে একটা প্রোগ্রাম হলো না। আমি তাদের বলেছি, অনুষ্ঠান করার উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু সভাপতি সাহেব রাজি ছিলেন না।’

এর আগে মিশা-জায়েদ কমিটি গত কয়েক বছর ধরে এফডিসিতে শিল্পীদের জন্য কোরবানি দিতেন এবং মাংস শিল্পীদের বাসায় পৌঁছে দিতেন। বর্তমান কমিটি এফডিসিতে কোরবানি দেয়া বন্ধ করে দেন। বিষয়টি নিয়ে শিল্পীদের প্রশ্নের মুখামুখি হতে হয়। বিষয়টি উল্লেখ করে সীমান্ত বলেছিলেন, ‘কেন কোরবানিতে গরু জবাই করা হলো না? এই ধরনের প্রশ্নের মুখামুখি হতে হয়। আমরাও চেয়েছিলাম গরু জবাই দেয়া হোক। আমাদের সভাপতি সাহেবের অমতের কারণে তা আমরা করতে পারিনি।’

আগামী ২৭ এপ্রিল শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। আগেই জানা গিয়েছিল, আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না ইলিয়াস কাঞ্চন। শিল্পী সমিতির বাৎসরিক বনভোজনে ইলিয়াস কাঞ্চন জানান, অনেক দুঃখ নিয়ে শিল্পী সমিতি থেকে বিদায় নিচ্ছেন তিনি।

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়