ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ডেঙ্গুতে আরও ৭ মৃত্যু 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ১ নভেম্বর ২০২৩  
ডেঙ্গুতে আরও ৭ মৃত্যু 

ডেঙ্গু জ্বরে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে ১ হাজার ৩৫৫ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৯০৩ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮৪ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫১৯ জন। 

বুধবার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬ হাজার ৩৪৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ১ হাজার ৭০৮ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৪ হাজার ৬৩৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাসেবা নিচ্ছেন।

চলতি বছরে এখন পর্যন্ত সারা দেশে ২ লাখ ৭৩ হাজার ৭৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাসেবা নিয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ৯৯ হাজার ৫৫৩ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৭৩ হাজার ৫২৫ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬৫ হাজার ৩৭৭ জন। তাদের মধ্যে ঢাকায় ৯৭ হাজার ৩৩ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৬৮ হাজার ৩৪৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মেয়া/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়