ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

‘শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় ভালো অবস্থানে বাংলাদেশ’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ৮ মে ২০২৪  
‘শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় ভালো অবস্থানে বাংলাদেশ’

ডা. সামন্ত লাল সেন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেছেন, শিশু ও মাতৃমৃত্যু রোধে টিকাদান কার্যক্রমে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি শিশুর টিকাপ্রাপ্তির জন্য অঙ্গীকারবদ্ধ।

বুধবার (৮ মে) সকালে সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ অ্যান্ড ওয়েলবিং কর্তৃক সার্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে টিকাদান কর্মসূচিকে শক্তিশালী করার লক্ষ্যে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, টিকাদান কার্যক্রমে অসাধারণ সফলতা অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভ্যাকসিন হিরো উপাধিতে ভূষিত করা হয়েছে। জনবলের অপ্রতুলতা থাকা সত্ত্বেও সারাদেশে কর্মীরা নিরলসভাবে টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করে চলেছেন এ জনবল সংকট কাটিয়ে উঠতে অতি দ্রুত প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

ইউনিসেফ, ভ্যাকসিন অ্যালায়েন্সসহ টিকাদান কার্যক্রমে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টার ফলেই বাংলাদেশের টিকা কার্যক্রম অনন্য অসাধারণ একটি দৃষ্টান্ত হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ অ্যান্ড ওয়েলবিং কে টিকাদান কর্মসূচিকে শক্তিশালী করার লক্ষ্যে একটি সফল আলোচনা সভা আয়োজন করার জন্য সাধুবাদ জানিয়ে মন্ত্রী আরও বলেন, সংসদ সদস্যসহ সবার সমর্থনে ও সম্মিলিত প্রচেষ্টায় তিনি দেশের স্বাস্থ্য সেবাকে সমৃদ্ধ করে উন্নত স্বাস্থ্য সেবা দেশের প্রত্যন্ত অঞ্চলে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে চান।

অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, ড. নাদিয়া বিনতে আমিন এমপি, ফরিদা ইয়াসমিন এমপি, অণিমা মুক্তি গোমেজ এমপি, কানন আরা বেগম এমপি, জ্বরতি তঞ্চঙ্গ্যা এমপি, ইউনিসেফ বাংলাদেশ চিফ অব হেলথ মায়া ভানডেনেট, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বার্ডান জাং রানা, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত ডিজি আহমেদুল কবীরসহ প্রমুখ।

/এমএ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়